জেলা

হুগলি জেলার সংবাদ–


চিন্তন নিউজ:১৯শে জুন:– জয়দেব ঘোষ—-মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি নিয়েডি ওয়াই এফ আই সোমড়া ইউনিটের রক্তদান শিবির ও রেড ভলেন্টিয়ার্স দের সম্বর্ধনা কর্মসূচি।

মুষলধারে চলছে বৃষ্টি। চুঁচুড়া শহরের কোথাও কোথাও জমেছে এক হাঁটু জল। কিন্তু তার মধ্যে ও থেমে নেই চুঁচুড়া রেড ভলেনটিয়ার্স। থেমে নেই, বুকের বাঁ দিকে মতাদর্শর স্পন্দনকে চেপে ধরে, মৃত্যু কে চ্যালেঞ্জ করে প্রাণ বাঁচাবার লড়াই। লাল সেলাম সকল বীর সৈনিক দের। আজ বৃষ্টির মধ্যে ও, নার্সিংহোম থেকে রুগীর কিছু গুরুত্বপূর্ণ টেস্ট করাতে রেড ভলান্টিয়ার্স দের ক্যাব সঠিক সময়ে পৌঁছে গেছেন, কমরেড কৃষ্ণেন্দু আর কমরেড সঞ্জিত দে।।

রেড ভলিন্টিয়ার্স কানাইপুর-নবগ্রামকে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিলেন এস এফ আই কোন্নগর আঞ্চলিক কমিটির প্রাক্তন ছাত্র নেতারা।।

সেবা সাহা—–হুগলি জেলা মিড-ডে-মিল ইউনিয়নের পক্ষ থেকে ডেপুটেশন দেওয়া হয়েছে১৩ দফা দাবির ভিত্তিতে ১৪ ই জুন ২০২১ মিড ডে মিল কর্মীদের ভ্যাকসিন প্রদানের ব্যাপারে জেলাশাসক ও এসডিও চুঁচুড়া সদর এ ডেপুটেশন দেওয়া হয়।

এসডিও সদর ডেপুটেশনে জানিয়েছিলেন যে জেলাশাসক এই ব্যাপারে এসডিও ও বিডিও কে মিড ডে মিল কর্মীদের ভ্যাকসিন দেওয়ার জন্য জানিয়ে দিয়েছেন।
এসডিও সদর জানিয়েছেন তিনি মিড ডে মিল কর্মীদের ভ্যাকসিন দেওয়ার জন্য ব্যবস্থা গ্রহণ করেছেন। ও পান্ডুয়া ও সিঙ্গুর ব্লক এ কর্মীরা দুই হাজার কুড়ি সালে ১২ মাসের ভাতা পাননি। পান্ডুয়া ব্লকে দু মাসের ভাতা দেবার জন্য এসডিও সদর উদ্যোগ নেবেন বলে জানিয়েছেন। সিঙ্গুর ব্লকে মিড ডে মিল কর্মীদের ভাতা দেবার জন্য তদবির করতে হবে। আলোচনা সভা থেকে আরো জানা গেল হুগলি জেলার প্রাইমারি সেকশনে ৭৬৯২ জন, আবার আপার প্রাইমারি সেকশন এ ৩৬০২জন কর্মী কাজ করেন।

সি আই টি ইউ সমন্বয় কমিটি গুলির পক্ষ থেকে মিড ডে মিল কর্মীদের ভ্যাকসিন প্রদানের জন্য এসডিও, বিডিও এর কাছে ডেপুটেশন ও যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে।।

ত্রিবেণী শ্বশান ঘাটে দাহকার্য করতে এসে শ্মশানবন্ধুদের হাতে পিপিকিট ও মাস্ক তুলে দেওয়া হয় ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটি রেড ভলেন্টিয়ার্স টিমের পক্ষ থেকে।।

আজ সবুজায়নের চেষ্টায় তালপুর স্টেশন এর উত্তর প্রান্তে বিস্তৃত অংশে ৩০০র ও বেশি চারাগাছ রোপন করা হলো ।। আগামীদিনে আরও চারাগাছ রোপন করার প্রতিশ্রুতি দেওয়া হলো।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।