জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ: ২৯/১১/২০২৩:- জয়দেব ঘোষঃ-হুগলি জেলার কর্মচারী- শিক্ষক- শিক্ষাকর্মীদের যৌথ মঞ্চ-এর ডাকে ৫ দফা দাবিতে আগামীকাল ও পরশু দুদিন ব্যাপী গণ অবস্থানের পোস্টারিং করা হলো আজ এসআই অফিস পান্ডুয়া এবং পান্ডুয়া বিডিও অফিসে।

রনজিৎ ঘোষঃ-প্যালেস্তাইনে ইসরায়েল আগ্রাসন ও দেশে সাম্প্রদায়িকতার জিগিরের বিরুদ্ধে বিশ্বশান্তি রক্ষার্থে বুধবার এআইপিএসওর সভা হয় আরামবাগে। রাষ্ট্রসংঘ ঘোষিত প্যালেস্তাইন সংহতি দিবস উপলক্ষ্যে এই সভা হয়।
এআইপিএসও হুগলী জেলা কমিটির উদ্যোগে আরামবাগ প্রস্তুতি কমিটির ব্যাবস্থাপনায় এই সভা হয়। সভায় বক্তব্য রাখেন সংগঠনের জেলা কমিটির সম্পাদক কো অর্ডিনেটর জ্যোতিকৃষ্ণ চ্যাটার্জী, প্রস্তুতি কমিটির আহ্বায়ক আদিত্য খাঁ, কেনারাম সোম প্রমুখ। নেতৃবৃন্দ বলেন ইস্রায়েল কখনও আরবদের মানতে চায়নি আরবদের উৎখাত করার জন্যই এই গণহত্যা। প্যালেস্তাইনের মানুষের আত্মমর্যাদার অধিকার মানবিক অধিকার লঙ্ঘন করেছে ইসরায়েল। প্যালেস্তাইনের মানুষের অধিকারের দাবীতেই তো প্যালেস্তাইনের অবিসংবাদিত নেতা হিসেবে ইয়াসের আরাফাতের উত্থান হয়েছিলো। আরাফাতের নেতৃত্বে পিএলও (প্যালেস্তাইন লিবারেশন অর্গানাইজেশন) র ক্ষমতা খর্ব করার জন্য মার্কিনী ও ইস্রায়েলের বকলমে বদান্যতায় উত্থান হল হামাসের। আজ হামাস কে শ্রীখন্ডী করে নিরীহ প্যালেস্তাইনবাসী মহিলা শিশু আহতদের হত্যা করছে ইস্রায়েল। আজ ফ্যাসিস্ত বিজেপি পরিচালিত সরকার এই ইস্রায়েল কে সমর্থন করছে। কারণ আজ ইস্রায়েলের থেকে সমরাস্ত্রের ভান্ডার কিনছে ভারত সরকার। ভারতের ইতিহাস বলছে গান্ধীজির হরিজন পত্রিকায় প্যালেস্তাইনের মুক্তি সংগ্রামকে সমর্থন করা হয়েছে। শান্তির পক্ষে দাঁড়াতে হবে যুদ্ধ ও হানাহানির অস্ত্রের প্রতিযোগীতা বন্ধ হোক।
উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সহ-সভাপতি ভাষ্কর রায় গণতান্ত্রিক আন্দোলনের নেতা পুর্নেন্দু চ্যাটার্জী, মোজাম্মেল হোসেন, শক্তিমোহন মালিক প্রমুখ। এদিন এআইপিএসওর উদ্যোগে আরামবাগ হসপিটাল মোড় থেকে গৌরহাটী মোড় পর্যন্ত মিছিল হয়। মিছিল গৌরহাটি মোড় পৌঁছালে সংক্ষিপ্ত সভা হয় সভায় বক্তব্য রাখেন অধ্যাপক মুক্তিপ্রকাশ রায়। সভাপতিত্ব করেন অধ্যাপক সুবোধ ধবল।

দেবারতি বাসুলীঃ- ক) হুগলি জেলার কর্মচারী-শিক্ষক-শিক্ষাকর্মীদে র যৌথ মঞ্চ-এর ডাকে ৫ দফা দাবিতে আগামীকাল ও পরশু দুদিন ব্যাপী গণ অবস্থানের পোস্টারিং করা হয় গতকাল এসআই অফিস সিঙ্গুর পূর্ব চক্রে।

খ) গাজায় সংগঠিত গণহত্যার বিরুদ্ধে রাষ্ট্রসংঘ ঘোষিত প্যালেস্টাইন সংহতি দিবসে,আজ,29 নভেম্বর,বুধবার,দুপুর 2-30মিনিট থেকে আরামবাগ নেতাজি স্কোয়ার(হসপিটাল মোড়ে) সংহতি সভা ও শান্তি মিছিল অনুষ্ঠিত হলো সারা ভারত শান্তি ও সংহতি সংস্থার হুগলী জেলার আরামবাগ প্রস্তুতি কমিটির উদ্যোগে।

গ) ভারতবর্ষের সর্ববৃহৎ জনবিজ্ঞান সংগঠন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের ৩৮ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সকালে ব্যান্ডেল বিদ্যামন্দির বিদ্যালয়ের সামনে পতাকা উত্তোলন কর্মসূচি পালিত হলো ব্যান্ডেল মগরা বিজ্ঞান কেন্দ্রের পক্ষ থেকে সংগঠনের পতাকা উত্তোলন করলেন ব্যান্ডেল বিদ্যামন্দির গার্লস স্কুলে প্রধান শিক্ষিকা উপস্থিত ছিলেন বিদ্যালয়ের অন্যান্য শিক্ষিকা সহ ছাত্রী অভিভাবক বৃন্দ বিজ্ঞান মঞ্চের প্রতিষ্ঠা দিবস তাই ছাত্রীদের হাতে কলম তুলে দেয়া হলো এবং উপস্থিত অভিভাবকদের হাতে গাছের চারা বিতরণ করা হলো। ব্যান্ডেল মগরা বিজ্ঞান কেন্দ্রের অধীনে যে সমস্ত বিজ্ঞানচক্র আছে তারাও আজ বিভিন্ন কর্মসূচি পালন করছে সংগঠনের সদস্য সংগ্রহ বাড়ি বাড়ি গিয়ে বই বিক্রি চারা গাছ বিতরণ চারা গাছ রোপন মরণোত্তর চক্ষুদান এবং দেহদানের অঙ্গীকার বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করেছে


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।