জেলা রাজ্য

শারীরিক প্রতিবন্ধীর মানবিক কাজের সাক্ষী থাকল রামপুরহাট


রাহুল চ্যাটার্জি, চিন্তন নিউজ, ৫ জুলাই: অনুভবী আলাভি বা রোহন। জন্ম থেকেই বিশেষ চাহিদা সম্পন্ন, সেরিব্রাল প‍্যালসি রোগে আক্রান্ত । তাই গোটা দিনই কাটে বিছানায়। সেখানেই খাওয়া দাওয়া ও শৌচকর্ম- মাঝে মধ্যে টিভির খবরে কান পাতা। আর সেখান থেকেই ওর কানে আসে রেড ভলান্টিয়ার্স দের কর্মকান্ডের কথা। এই দুঃসময়ে দাঁড়িয়ে ওর ইচ্ছে দরিদ্র মানুষ গুলো, যারা এই করোনা পরিস্থিতির শিকার, তাঁদের পাশে দাঁড়ানোর। নিজে শারীরিকভাবে সম্ভব নয়, তাই নিজের প্রাপ্য মাসিক ভাতার কিছু অংশ তুলে দিলো রামপুরহাট রেড ভলেন্টিয়ার্সের সদস‍্যদের হাতে।

মা ও ভাই কে নিয়ে গোটা দিন কাটে রোহনের। মা সারাদিন রোহন এর দেখভালে ব্যস্ত। ভাই ঋষি সদ্য ইঞ্জিনিয়ারিং পাস করে বাড়িতেই আপাতত। বাবার রামপুরহাট হাটতলার ভিতরে ছোট কাপড়ের দোকান। এই লকডাউনে বেচা কেনাও কম। অস্বচ্ছলতার মধ্যে দিয়ে চললেও আজ রোহনের চোখে মুখে আনন্দ ফুটে উঠেছিল দেখেই বোঝা গেল। রেড ভলান্টিয়ার্স কর্মীদের দেখা মাত্রই জোর দিয়ে হাত উঁচিয়েই বললো “লাল সেলাম।”

ছেলের এই কাজে গর্বিত মা রেখা মল্লিক বলেন, তিনি তাঁর ছেলেকে প্রতিবন্ধী মনে করেন না। আর করবেনই বা কেন? যার মন সাধারণ অসহায় মানুষের জন‍্য কিছু করতে সক্ষম, সে প্রতিবন্ধী হতেই পারে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।