জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২৭শে নভেম্বর – আজ দেশব্যাপী ধর্মঘট পালন করলো পূর্ব বর্ধমান জেলার সদর শহর সহ সমস্ত জেলার প্রতিটি অঞ্চলে।ধর্মঘটের দিন সকাল সাতটা নাগাদ জমায়েত হয়ে দীর্ঘ মিছিলে ছাত্র, যুব, মহিলা, শ্রমিক সংগঠন, কৃষক সভার সদস্য, সকল বামপন্থী সংগঠন একত্রে পথ হাঁটলেন। স্লোগান মুখরিত মিছিল থেকে কিছু দোকানপাট বন্ধ করানো হলো। কার্যত বহু দোকান, বাজার বন্ধ ছিলো। সম্পূর্ণভাবে টোটো, বাস চলা বন্ধ ছিলো বর্ধমান সদর শহরে। বহু পথচারী হাত তুলে এই বন্ধকে স্বাগত জানিয়েছেন।

পূর্বস্থলী এরিয়া কমিটির উদ্যোগে সমুদ্রগড় স্টেশন ও সংলগ্ন রোড অবরোধ করা হয়। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্যা অঞ্জু কর, শ্রমিক নেতা প্রবীর মজুমদার, মহিলা সমিতির নেত্রী আলেয়া বেগম, শিক্ষক নেতা সাকাউত হোসেন ও সমস্ত গনসংগঠন এর নেতৃত্ব কর্মীবৃন্দ ও এলাকার জনসাধারণ।

পারুলিয়া বাজারে দীর্ঘ প্রায় ২ঃ৩০ ঘন্টা রাস্তা অবরোধ মিছিল ও কুশপুতুল পোড়ানো হয়। ধর্মঘটকে সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন – এরিয়া কমিটির সম্পাদক সুব্রত ভাত্তয়াল, অশোক চৌধুরী, এই ছাড়া বক্তব্য রাখেন – দয়াল ঘোষ, বিন কাশিম সেখ, রঞ্জিত মাহাতো, বীরেশ্বর নন্দী প্রমুখ।

রায়না, খন্ডঘোষ, কালনায় ব্যাংক, বাজর স্বতঃস্ফূর্তভাবে বন্ধ ছিলো।

পূর্ব বর্ধমান জেলার সম্পাদকমণ্ডলীর সদস্য ও রাজ্য কৃষক সভার নেতা আব্দার রাজ্জাক মন্ডল ৭৩ বছর বয়সে কোভিদ আক্রান্ত হয়ে প্রয়াত হন দূর্গাপুর সনকা হাসপাতালে গতকাল রাত্রি ১০ টা ২০ মিনিটে। তিনি কিডনির অসুখে ভুগছিলেন। কলকাতায় চিকিৎসাধীন থাকাকালীন ডায়ালিসিস হচ্ছিলো। তিনি সেখানেই কোভিদে আক্রান্ত হলে তাঁকে প্রথমে ক্যামরি হাসপাতালে ভর্তি করা হয় ও পরে দুর্গাপুরে স্থানান্তরিত করা হয়। আজ পূর্ব বর্ধমান জেলার অফিসে তাঁর প্রতিকৃতিতে মাল্যদান করেন অচিন্ত্য মল্লিক, আভাস রায়চৌধুরী, অপূর্ব চ্যাটার্জি, অমল হালদার, গণেশ চৌধুরী, তাপস সরকার, সাইদুল হক, তরুণ রায় প্রমুখ নেতৃত্ব ও উপস্থিত সকলে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।