জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, ২৯ অক্টোবর, ২০২১ – সিপিআই(এম), পূর্ব বর্ধমান জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য, কৃষকসভার নেতা ও অবিভক্ত বর্ধমান জেলার জেলা পরিষদের সভাধিপতি উদয় সরকারের জীবনাবসান হয়েছে। গত ২০২০ সালের মার্চ মাসে কোভিডের সময় প্যানক্রিয়াসের ক্যান্সার রোগে আক্রান্ত হন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ২৬ অক্টোবর তাঁকে বর্ধমান ক্যামরি হাসপাতালে ভর্তি করা হয়। উদয় সরকারের মরদেহ প্রথমে তাঁর বর্ধমানের বাসভবনে, তারপর সিপিআই(এম) জেলা দপ্তরে সকাল ৯.৩০ টায় নিয়ে আসা হয়। শেষ শ্রদ্ধা জানানোর জন্য ১ ঘণ্টা মরদেহ শায়িত থাকে জেলা দপ্তরে। তারপর সকাল ১০.৩০ টায় সেখান থেকে সগরাই পার্টি অফিসের উদ্দেশ্যে রওনা হয়। কামাড়গড়ে তাঁর গ্রামে পৌঁঁছানোর পর তাঁর দেহ চিকিৎসা বিজ্ঞানের স্বার্থে দান করার জন্য বর্ধমান মেডিকেল কলেজ আনা হয়।

গতকাল ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী), মন্তেশ্বর এরিয়া কমিটির ২য় এরিয়া সম্মেলন আগামী ২১ নভেম্বর, ২১ কমরেড জয়দেব চক্রবর্তী নগর (মন্তেশ্বর ), কমরেড আনন্দমোহন ঘোষ ও কমরেড পূর্নেন্দু কোঁয়ার মঞ্চে অনুষ্ঠিত হবে।এই সম্মেলনকে সফলভাবে আয়োজন করার জন্য মন্তেশ্বর ঘোষ পাড়ায় ‘অভ্যর্থনা সমিতি’ গঠন উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। এই সভায় সভাপতিত্ব করেন মন্তেশ্বর এরিয়া কমিটির সদস্য ধনঞ্জয় সামন্ত ।
‘অভ্যর্থনা সমিতি’ গঠন উপলক্ষে আজকের এই সভায় পূর্ব জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর অন্যতম সদস্য তাপস চ্যাটার্জি কি পরিস্থিতিতে আজকে এই সম্মেলন অনুষ্ঠিত হতে চলেছে তার গুরুত্ব ও কর্তব্য স্মরণ করিয়ে দেন।
পরিশেষে এরিয়া কমিটির সম্পাদক ওসমান গনি সরকার অভ্যর্থনা সমিতি’র সদস্যদের নাম ও বিভিন্ন উপসমিতির সভাপতি ও আহ্বায়কদের নাম প্রস্তাব করেন এবং সৌমেন ভট্টাচার্য এই প্রস্তাবকে সমর্থন করেন। ৪টি উপসমিতি সহ ৪৫ জনের ‘অভ্যর্থনা সমিতি’র সভাপতি নির্বাচিত হন প্রাক্তন শিক্ষক দেবনারায়ন মন্ডল ও কার্যকরী সভাপতি হামিদ সেখ, আহ্বায়ক লক্ষ্মী ঘোষ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।