জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১৫ ই আগষ্ট, ২০২১ – ৭৫ তম স্বাধীনতা দিবসে পূর্ব বর্ধমান জেলার সকল জায়গায় সি পি আই ( এম) পার্টি কার্যালয়ে দিনটি পালন করা হয়েছে। মেমারি, গুসকরা, গলসী ইত্যাদি স্থানে দিনটি পালিত হয়। এরই সাথে সিপিআই(এম), বর্ধমান শহর-২ এরিয়া কমিটির পক্ষ থেকে দিনটি উদযাপিত হয়, সভাপতি দেবাশীষ সেনের পৌরহিত্যে। সঙ্গীত পরিবেশন করেন পুজন সেনগুপ্ত। জাতীয় পতাকা ও পার্টির রক্তপতাকা উত্তোলন করেন বর্ষীয়ান গৌরী ব্যানার্জী। তাৎপর্য ব্যাখ্যা করেন এরিয়া সম্পাদক তরুন রায়। শপথ বাক্য পাঠ করান দেবাশীষ সেন। সবশেষে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ভাতার-১ এরিয়া কমিটির অফিসে
আজ দেশের ৭৫তম স্বাধীনতা দিবসে, দেশের সার্বভৌমত্ব, গণতন্ত্র রক্ষার্থে ও সমাজতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে জাতীয় পতাকা ও সঙ্গে লাল পতাকা উত্তোলন করা হয় এবং দেশের স্বাধীনতার শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় এবং শপথ গ্ৰহন করা হয়।

বর্ধমান সদর-১ এরিয়া কমিটির অফিস শহিদ স্মৃতিভবন এব্্ সি,আই,টি,ইউ অফিস শ্রমিক ভবনে স্বাধীনতা ৭৫ তম বষ’ জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদযাপন করা হয়।

গুসকরা পশ্চিম এরিয়া কমিটি এলাকার অমরপুর অঞ্চলের অমরপুর গ্রামে পাঠশালার পড়ুয়াদের ৭৫ তম স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন ও শপথ গ্রহণ পালন সহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন পূর্বস্থলী ১ নং আঞ্চলিক কমিটির উদ্যোগে ও নাদনঘাট, বগপুর ইউনিটের সহায়তায় নাদনঘাট বাজারে স্বাধীনতা দিবস পালনের মাধ্যমে মাস্ক বিতরণ, মৈত্রী বন্ধন ও শপথ বাক্য পাঠ করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন ইউনিট সভাপতি হুমায়ুন সেখ। সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আঞ্চলিক কমিটির সম্পাদক সীতানাথ বসাক, ছাত্র সংগঠনের পক্ষে কৌশিক সরকার, শপথ বাক্য পাঠ ও সমাপ্তি ভাষণ দেন জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য বীরেশ্বর নন্দী। এছাড়াও উপস্থিত ছিলেন আঞ্চলিক কমিটির সভাপতি টিঙ্কু দাস, গণ আন্দোলনের নেতৃত্ব সাকাউৎ হোসেন ও আলেয়া বেগম প্রমুখ।

ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী), পূর্বস্থলী এরিয়া কমিটির উদ্যোগে পারুলিয়া বাজার পার্টি অফিস সামনে ৭৫ তম স্বাধীনতা দিবস পালন করা হল। জাতীয় পতাকা উত্তোলন করেন এরিয়া কমিটির সম্পাদক সুব্রত ভাওয়াল। শপথ বাক্য পাঠ করান ও তাৎপর্য বিশ্লেষণ করেন পার্টির জেলা কমিটির অন্যতম সদস্য প্রদীপ কুমার সাহা।উপস্থিত ছিলেন বিনকাশেম শেখ, রহমান শেখ , বাসন্তী কুড়ি সহ বিভিন্ন শাখার শাখা সম্পাদক ও সদস্যরা।

কেতুগ্রামের কান্দরায় সি পি আই(এম) কেতুগ্রাম ১ এরিয়া কমিটির কার্যালয়ে ৭৫তম স্বাধীনতা দিবসের সকালে জাতীয় পতাকা উত্তোলনের ঠিক আগেই আচমকা একদল তৃণমূলী দুষ্কৃতী এসে উত্তোলন-দণ্ড থেকে জাতীয় পতাকা টেনে-হিঁচড়ে খুলে নিয়ে উপস্থিত সি পি আই(এম) নেতা-কর্মীদের ওপর হামলা চালালো। হামলা চালায় কার্যালয়ের মধ্যেও যদিও সেই চেষ্টা প্রতিহত হয়। উপস্থিত সি পি আই(এম) নেতা-কর্মীরা তৃণমূলী দুষ্কৃতীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে অত্যন্ত সাহসী ভূমিকা পালন করেন। তৃণমূলী দুষ্কৃতীদের হামলায় বেশ কয়েকজন পার্টি কর্মী অল্প-বিস্তর আহত হলেও, দুষ্কৃতীদের তাণ্ডবে শেষ পর্যন্ত জাতীয় পতাকা তুলতে না পারলেও, রক্ষা করতে পেরেছেন পার্টির কার্যালয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।