রাজ্য

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২৮ জুন – জামালপুর সেলিমাবাদ উচ্চ বিদ্যালয়ের দ্বাদশ শ্রেণীর ছাত্র দেবর্ষি দে নিজের উদ্ভাবনী শক্তি ও বিজ্ঞান ভাবনা দিয়ে তৈরি করে ফেলেলো ” ইউনিভার্সাল মাস্ক এয়ার সাপ্লায়ার “। পিপিকিট পড়ে যেসব প্রথম সারির করোনা যোদ্ধারা কাজ করছেন তাদের মুখে থাকা মাস্ক ফ্রেস এয়ার সরবরাহ করবে। এমনকি শ্বাসকষ্টের রোগীরাও এই মাস্কের মধ্যে দিয়ে নেবুলাইজারের সাহয্য নিতে পারবে। তার তৈরি মাস্ক প্রশাসনিক ও চিকিৎসা মহলে সাড়া ফেলেছে। দেবর্ষির বাড়ি জামালপুরের বেত্রাগড়ে। তাকে অভিনন্দন জানানোর জন্য ছাত্র ও যুব ফেডারেশনের পক্ষ থেকে তার বাড়িতে যাওয়া হয়।

রাজ্য বামফ্রন্টের আহ্বানে ১৪দফা দাবিকে সামনে রেখে সারা রাজ্যে প্রতিবাদ কর্মসূচীর অঙ্গ হিসাবে আজ ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) বর্ধমান শহর ২নং এরিয়া কমিটির উদ্যোগে করোনা বিধি মেনে বিবেকানন্দ কলেজ মোড় সংলগ্ন এলাকায় স্লোগান সাউটিং ও প্রতিবাদ কর্মসূচী সংগঠিত হয়। আজকের এই প্রতিবাদ কর্মসূচীতে উপস্থিত ছিলেন পার্টির পূর্ব বর্ধমান জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড তাপস সরকার, এরিয়া কমিটির সম্পাদক কমরেড তরুণ রায় এবং অন্যান্য নেতৃত্ব ও কর্মীবৃন্দ।
নিম্নলিখিত দাবি নিয়ে প্রতিবাদ কর্মসূচী পালিত হয়:

  • পেট্রোল, ডিজেলের বর্ধিত মূল্য অবিলম্বে প্রত্যাহার করতে হবে।
  • চাল, ডাল, সর্ষের তেল সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম নিয়ন্ত্রণ করতে হবে।
  • ভ্যাকসিন জালিয়াতি কাণ্ডে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
  • সকলের জন্য বিনামূল্যে ভ্যাকসিন দিতে হবে।
  • আয়কর সীমার বাইরে থাকা সকলকে ৭৫০০ টাকা প্রতিমাসে নগদে দিতে হবে।
  • কোভিড বিধি মেনে গণ পরিবহন ব্যবস্থা চালু করতে হবে। একই দাবিতে গুসকরা পূর্ব এরিয়া কমিটি এলাকার ভেদিয়াতে প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।

কালনা ২ সি,পি,আই (এম ) কালনা ২ এরিয়া কমিটির রেড ভলেন্টিয়ার্স, এরিয়া কমিটির সদস্য ও শাখা সম্পাদকদের নিয়ে আলোচনা সভা।সেনেরডাঙ্গা হিমঘরে এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন কমরেড শ্রীকুমার দূবে । আলোচনা করেন সি,পি, আই (এম) পূর্ব বর্ধমান জেলা কমিটির সদস্য তথা এলার বিশিষ্ট চিকিৎসক ডাক্তার গৌরাঙ্গ গোস্বামী। এই সভায় আই,সি,বি, এস কর্মী শ্যামলী ঘোষ রেড ভলেন্টিয়ার্স তহবিলে ১০০০ (এক হাজার ) টাকা গৌরাঙ্গ গোস্বামী হাত দিয়ে দান করেন ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।