জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১১ই জুন – করোনা থেকে বাঁচতে লকডাউন প্রয়োজন। কিন্তু সরকারকে ভাবতে হবে এই শ্রমিকদের পরিবার বাঁচবে কি ভাবে? এই রকম একটা কঠিন পরিস্থিতিতে সি আই টি ইউ-র অন্তর্গত রেল হকার্স, স্মল ইঞ্জিনিয়ারিং, দোকান কর্মচারী, নির্মাণ শ্রমিক, স্ট্রিট হকার্স ও WBMSRU-র উদ্যোগে আজ থেকে সাত দিনের জন্য শুরু হলো শ্রমিক ক্যান্টিন। প্রতিদিন প্রায় ১৫০ জন শ্রমিককে খাবার দেওয়া হবে। শুধু রান্না করা খাবার নয়, করোনা আক্রান্ত শ্রমিকদের ও তার পরিবারকে ওষুধ, চিকিৎসা সংক্রান্ত সাহায্যও করা হবে।

সারা রাজ্যের সাথে বর্ধমানেও অবিরাম ছুটে বেড়াচ্ছে রেড ভলেন্টিয়াররা। জীবনের ঝুঁকি নিয়ে, করোনা রুগীদের বাড়ি পৌঁছে যাচ্ছে, অক্সিজেনের ব্যবস্থা করছে, হসপিটালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করছে। এই কাজ করতে গিয়ে গোটা রাজ্যে কয়েকজন রেড ভলেন্টিয়ার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন, তবু এই কাজ করে যাচ্ছে্ন কমরেডরা। বর্ধামন শহরে কাঁধে কাঁধ মিলিয়ে ছাত্র, যুব, ট্রেড ইউনিয়ন একসাথে এই করোনা মহামারীতে মানুষ পাশে থাকার অঙ্গীকার করেছে।

আজকের শ্রমিক ক্যান্টিন-এর সূচনা পর্বে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব তাপস সরকার, অপূর্ব চ্যাটার্জি, সি আই টি ইউ পূর্ব বর্ধমান জেলা সম্পাদকমন্ডলীর সদস্য নজরুল ইসলাম, মহিলা সংগঠনের জেলা সম্পাদিকা সুপর্ণা ব্যানার্জি, গণ আন্দোলনের নেতৃত্ব অধিক্রম সান্যাল, জনার্দন রায়, পৃথা তা সহ অন্যান্য নেতৃত্ব। এই কাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বর্ধমান শহরের অসংখ্য মানুষ আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আজ অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মচারীর কয়েকজন তাঁদের ‘সোনার তরী’ সংস্থার পক্ষ থেকে শ্রমিক ক্যান্টিনের উদ্যোক্তাদের হাতে ১৫,৪০০ টাকা তুলে দেন।

সংবাদদাতা সোনালী দত্ত(দাঁ)- কালনা ২ পূর্ব বর্ধমান : করোনা আক্রান্ত পরিবারে ঔষধ ও অক্সিজেন নিয়ে হাজির রেড ভলেন্টিয়ার্স। বড়ধামাস অঞ্চলের মসিদপুর গ্ৰামের এক ব্যক্তি কোভিড পজেটিভ অক্সিজেনের প্রয়োজন বলে ফোন করেন , সৌম্য চট্টোপাধ্যায় ও তরুন গড়াই অক্সিজেন নিয়ে হাজির ঐ পরিবারে । অন্যদিকে পিণ্ডিরা অঞ্চলের পাথরঘাটা গ্ৰামের কোভিড আক্রান্ত পরিবারে প্রয়োজনীয় ঔষধ পৌঁছে দেন । টিমে ছিলেন সামাদ সেখ ও পিযুষ চ্যাটার্জী । প্রতিদিন রেড ভলেন্টিয়ার্স সদস্যরা মানুষের পাশে

কালনা ২ রেড ভলেন্টিয়ার্স- এর অন্যতম সদস্য ও ছাত্র ফেডারেশন কালনা ২ আঞ্চলিক কমিটির সভাপতি সুরজিৎ বাগ -এর আজ জন্মদিন । তাঁর জন্মদিনের খরচ বাঁচিয়ে কালনা ২ রেড ভলেন্টিয়ার্স- এর তহবিলে ১০০০, ( এক হাজার) টাকা সি,পি,আই( এম) কালনা ২ এরিয়া কমিটির সম্পাদক কমরেড সনাতন টুডু – র হাতে তুলে দিলেন । রেড ভলেন্টিয়ার্স কালনা ২ -এর পক্ষ থেকে কমরেড সুরজিৎ বাগ – র জন্মদিন অভিনন্দিত হলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।