জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ৮/১০/২৩ – নিউজ ক্লিক সংবাদ মাধ্যমের প্রতিষ্ঠাতা সম্পাদক প্রবীর পুরকায়স্থ এবং অমিত চক্রবর্তীকে গ্রেফতার ও ইউএপিএ ধারায় মিথ্যা মামলায় অভিযুক্ত করেছে কেন্দ্রীয় সরকার পরিচালিত দিল্লী পুলিশ। এছাড়াও পঞ্চাশের অধিক সাংবাদিকদের বাড়িতে দিল্লি পুলিশ হানা দিয়েছে এবং সংবাদ মাধ্যমের উপর এই স্বৈরাচারী ও ফ্যাসিস্তসুলভ আক্রমণ সংঘটিত হয়েছে। সংবাদমাধ্যম বিশেষতঃ সরকার বিরোধী বিকল্প সংবাদ পরিবেশন এর কন্ঠরোধ করার কেন্দ্রীয় সরকারের এই স্বৈরাচারী পদক্ষেপের বিরুদ্ধে লেখক ,শিল্পী, সাহিত্যিক, বুদ্ধিজীবী, ছাত্র যুব, মহিলা, শিক্ষক সহ নাগরিক সমাজের মঞ্চে ব্যাপক প্রচার ও প্রতিবাদ কর্মসূচি সংগঠিত হল ০৭/১০/২৩ বিকাল ৫.০০ টায় কার্জনগেটে ।

৭ অক্টোবর মেমারী-২ ব্লক এর অন্তর্গত কুচুট রাজবাড়ী বাজারে ডি.ওয়াই.এফ.আই এর উদ্যোগে, শহিদ শিবশংকর সেবা সমিতির (রশ্মি ব্লাড ব্যাঙ্ক) সহযোগিতায় রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। পতাকা উত্তোলন ও শহিদবেদীতে মাল্যদানের মধ্য দিয়ে রক্তদান শিবিরের কাজ শুরু হয়। উদ্বোধনী বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রাক্তন জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষ কমরেড অশেষ কোঙার। মাল্যদান করেন গণআন্দোলনের নেতৃত্ব তাপস বসু, কৃষক সভার পক্ষে শান্তি ব্যানার্জ্জী, সিটুর পক্ষে কাঞ্চন সরকার, পঞ্চায়েত সদস্য মুন্সি আবুল হাসান সহ সদস্যরা এবং রশ্মি ব্লাড ব্যাঙ্ক এর পক্ষ থেকে ডাঃ সঞ্জীব সামন্ত, অভ্যর্থনা কমিটির পক্ষে কমরেড সাহেব মির্দ্দা সহ অন্যান্য নেতৃত্বরা।১১ জন মহিলা সহ ৫০ জন রক্তাদাতা রক্তদান করেন।রক্তদান শিবির নিয়ে এলাকার মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।

৫ অক্টোবর ভারতের ছাত্র ফেডারেশন পূর্ব বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ামককে ডেপুটেশন দেওয়া হল বিশ্ববিদ্যালয়ের ইউ জি স্তরের দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা নিয়ে। গত কয়েকদিন ধরে টানা প্রাকৃতিক দুর্যোগের ফলে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ একাধিক কলেজের ছাত্রছাত্রীরা গত ৪ঠা অক্টোবর শুরু হওয়া দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা দিতে যেতে পারেনি। এই ঘটনা বিশেষ ভাবে লক্ষ্য করা গেছে রাজা রামমোহন রায় মহাবিদ্যালয় (খানাকুল), রবীন্দ্র মহাবিদ্যালয় (চাঁপাডাঙা), আরামবাগ গার্লস কলেজ (আরামবাগ)-এর ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে। এসএফআই পূর্ব বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয়েছে, যে সমস্ত ছাত্র-ছাত্রীরা প্রাকৃতিক দুর্যোগের কারণে পরীক্ষায় বসতে পারলো না তাদের পুনরায় অবিলম্বে বিকল্প পদ্ধতিতে পরীক্ষা গ্রহণ করতে হবে। এর পাশাপাশি স্নাতক স্তরের পাস কোর্সের ফলাফল অবিলম্বে প্রকাশ করারও দাবি জানানো হয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।