জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর,


চিন্তন নিউজ, সংবাদ দাতা–কৃষ্ণা সরকার, ১লা এপ্রিল ২০২৩ : – আজ সারাভারত গনতান্ত্রিক মহিলা সমিতির অবিভক্ত বর্ধমান জেলার, বর্ধমান শহর ১নম্বর লোকাল কমিটির সম্পাদিকা শান্তি পাল, সুষমা দে এবং শিখা সরকারের স্মরণ সভা অনুষ্ঠিত হল জাগরী সভা গৃহে।শিখা সরকার ছিলেন জেলা কাউন্সিলের সদস্যা পরবর্তী সময়ে ১নং লোকাল কমিটির সম্পাদিকা ,আই সি ডি এস,র জেলা সম্পাদিকা ও রাজ্য কমিটির সহ সম্পাদিকা ছিলেন। মাল্যদানের মধ্য দিয়ে সভার কাজ শুরু হয়।সভায় স্মৃতিচারণ করেন জেলা ও রাজ্য নেতৃত্ব বৃন্দ। সভা শেষে মূল্য বৃদ্ধির আদিবাসী মেয়ের হত্যার প্রতিবাদে মিছিল অনুষ্ঠিত হয় শেষে বক্তব্য রাখেন জেলা সম্পাদিকা সুপর্না ব্যানার্জী।

৫ এপ্রিল দিল্লী পার্লামেন্ট অভিযান সফলকরতে স্টেশন চত্বরে সিটুর ডাকে এক সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন কাজল রায়। বক্তব্য রাখেন দেবদুলাল ঠাকুর, রাজ্য নেতৃত্ব আভাস রায় চৌধুরী।

কাটোয়া – আদর্শপল্লীর বাসিন্দা সি পি আই এম এর একনিষ্ঠ কর্মী, উদবাস্তু আন্দোলন ও তাঁত শ্রমিক আন্দোলনের সংগঠক ৭৯ বছর বয়সি রুহিতন দাস আজ ভোর ৩ টার সময় প্রয়াত হন। গভীর শোকজ্ঞাপন করেছেন অচিন্ত্য মল্লিক।

খন্ডঘোষ – ১০০ দিনের কাজ পুনরায় চালু, বকেয়া টাকা পরিশোধ, এবং ১০০ দিনের কাজের টাকা পুনরুদ্ধার ,লুটেরাদের গ্রেফতার সহ একাধিক দাবিতে খণ্ডঘোষ ২ এরিয়া কমিটির ডাকে রাউতারা গ্রামে মিছিল ও সভা সংগঠিত হলো। সভায় বক্তব্য রাখেন পার্টির জেলা কমিটির সদস্য জিয়াউল হক মিদ্দা ,অসীমা রায় ,বিশ্বরূপ হাজরা সহ অন্যান্য নেতৃত্ব। সভাপতিত্ব করেন দেবাশিস ব্যানার্জি।

সংবাদদাতা কল্পনা গুপ্ত –
মেমারী- ২ এরিয়া কমিটির অন্তর্গত সাতগেছিয়া বাজারে সি.পি.আই(এম)এর পক্ষ থেকে তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে , পঞ্চায়েতে চুরি,
শূন্যপদে স্বচ্ছ নিয়োগের দাবীতে, চোরেদের শাস্তির দাবীতে, ১০০ দিনের কাজ চালুর দাবীতে, পেট্রোল ডিজেল কেরোসিন ও রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে,সকলের জন্য কাজ এবং কাজের নিরাপত্তা নিশ্চিত করার দাবীতে,
অবাধ সুষ্ঠ পঞ্চায়েত নির্বাচনের দাবীতে, শিক্ষকদের দাবীকে সমর্থন সহ বিভিন্ন দাবীতে পথসভা করা হয়।।
পথসভায় বক্তব্য রাখেন পার্টির পূর্ব বর্ধমান জেলা সম্পাদকমন্ডলীর সদস্য তাপস চট্টোপাধ্যায়, পার্টির এরিয়া কমিটির সম্পাদক তাপস বসু। এছাড়াও উপস্থিত ছিলেন পার্টির পূর্ব বর্ধমান জেলা সম্পাদকমন্ডলীর সদস্য অশেষ কোঙার সহ মেমারী-২ এলাকার নেতৃত্ব।
সভায় সভাপতিত্ব করেন রবীন্দ্রনাথ ঘোষ।

আজ বর্ধমান শহর
সি আই টি ইউ ২ নং এরিয়া সমন্বয় কমিটির উদ্যোগে ৫ই এপ্রিল দিল্লি চলো অভিযানকে সফল করতে আলামগঞ্জের হারাধন পল্লী তে পথসভা অনুষ্ঠিত হয় এই পথসভায় সভাপতিত্ব করেন প্রলয় আইচ ও বক্তব্য রাখেন সিটু পূর্ব বর্ধমান জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য তুষার মজুমদার। এই পথসভায় রাইস মিল মহিলা শ্রমিকদের জমায়েত ছিল
উল্লেখযোগ্য। শ্রমিকদের সংঘবদ্ধ লড়াইয়ের কথা বলা হয়। শ্রম আইন বাতিলের দাবীতে, মাসিক ২৬০০০ টাকা মাসিক বেতন, বোনাস, সামাজিক সুরক্ষার দাবীকে জোরদার করার কথা বলা হয়।মালিকরা ২০১১ সালের পর কোনো বেতন চুক্তি করছে না, বোনাস দেওয়ার ক্ষেত্রে অনীহা দেখাচ্ছে, যথেচ্ছ ছাঁটাই করা হচ্ছে। সভায় ৭০ জন মহিলা সহ ২০০ জন শ্রমিক উপস্থিত ছিলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।