জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২৩ শে ফেব্রুয়ারী, ২০২২ – পূর্ব বর্ধমান জেলায় পৌরসভা নির্বাচনের বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে। মেমারী পৌরসভা নির্বাচন উপলক্ষে পুরাতন বাসষ্ট্যান্ডে জনসভায় মুখ্যবক্তা পার্টির পলিট ব্যুরো সদস্য মহম্মদ সেলিম। বক্তব্য রাখেন পার্টির রাজ্য কমিটির সদস্য অমল হালদার। সমাবেশে সভাপতিত্ব করেন পার্টি-নেতা সুকান্ত কোঙার।

গতকাল কাটোয়া পৌরসভা নির্বাচনে বামফ্রন্ট প্রার্থীদের সমর্থনে কাটোয়া স্টেশন বাজার চৌরাস্তায় জনসভায় মুখ্যবক্তা ছিলেন ডি ওয়াই এফ আই-এর রাজ্য সম্পাদক ও পার্টির রাজ্য কমিটির সদস্য মীনাক্ষী মুখার্জি। মীনাক্ষী মুখার্জি ছাড়াও বক্তব্য রাখেন পার্টির জেলা কমিটির সদস্য অঞ্জন চ্যাটার্জি। সভাপতিত্বে পার্টির কাটোয়া শহর এরিয়া কমিটির সম্পাদক প্রকাশ সরকার। সভা শুরুর আগে মীনাক্ষী মুখার্জির নেতৃত্বে সুবোধ স্মৃতি ভবন থেকে আনিস খানের হত্যার তীব্র ধিক্কারে ও প্রতিবাদে একটি মিছিল সংঘটিত হয়। মিছিল এসে পৌঁছায় সমাবেশ স্থলে।

২২ ফেব্রুয়ারি গুসকরা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে দুর্নীতিমুক্ত স্বচ্ছ পৌর বোর্ড গড়তে নাগরিক অধিকার প্রতিষ্ঠার লক্ষে ১৬টি ওয়ার্ডের সিপিআই(এম) প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করার আবেদন নিয়ে পার্টির নেতৃত্বে মহামিছিল হয়। গুসকরা ওয়েট ব্রিজ থেকে রেল ফটক হয়ে স্টেশন হয়ে স্কুলমোড় হয়ে নদীপার পর্যন্ত। মিছিলের নেতৃত্বে ছিলেন আভাস রায় চৌধুরী, সৈয়দ হোসেন, আলমগীর মন্ডল ও রবিন টুডু। মিছিলে প্রায় তিন সহস্রাধিক লোক অংশগ্রহণ করেন।

ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন পূর্বস্থলী ১ নং ও ২ নং আঞ্চলিক কমিটির যৌথ উদ্যোগে ছাত্র -নেতা আনিস খান হত্যার প্রতিবাদে ও প্রকৃত দোষীদের গ্রেপ্তারের দাবিতে সারা রাজ্যের সাথে সাথে পূর্বস্থলী পারুলিয়া বাজারে বিক্ষোভ সভা ও পথ অবরোধ- কুশপুতুল দাহ কর্মসূচি পালিত হয়। বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন সোমনাথ সাহা, প্রবীর দেবনাথ, জেলা কমিটির অন্যতম সদস্য অনুপ ঘোষ, রাজ্য কমিটির অন্যতম সদস্য বীরেশ্বর নন্দী ও শিক্ষক নেতা প্রদীপ কুমার সাহা। উক্ত সভায় সভাপতিত্ব করেন জেলা কমিটির অন্যতম সদস্য সুমন্ত মুণ্ডারী।

পূর্ব বর্ধমান জেলার কালনাকালনা শহরে মহিলাদের প্রচার চলাকালীন ৬নং ওয়ার্ডের তৃনমুল প্রার্থী সি পি আই ( এম) প্রচারকারীদের উপর মারমুখী হয়ে বাঁধা দেওয়ার চেষ্টা করে, এর বিরূদ্ধে পার্টির শহর এরিয়া কমিটি নেতৃত্ব ও অঞ্জু করের নেতৃত্বে থানা ঘেরাও করে প্রতিবাদ জানানো হয় এবং লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।প্রচার চলাকালীন বিরোধীরা বাধা দেয়,মাইকের তার খুলে দেয়,বর্ষীয়ান মহিলা কমরেডকে বক্তব্য বন্ধ করতে বাধ্য করে ও মহিলাদের নানাভাবে হেনস্তা করার চেষ্টা করে


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।