জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১৩/৫/২৪:- নিখিলবঙ্গ শিক্ষক সমিতির অবিভক্ত বর্ধমান জেলার প্রাক্তন নেতৃত্ব বর্ধমান সি এম এস হাই স্কুলের (প্রাত:কালীন) প্রাক্তন শিক্ষক সুভাষ চ্যাটার্জি গতকাল ১২/০৫/২৪ রাতে প্রয়াত হয়েছেন। সুভাষ চ্যাটার্জির প্রতি শ্রদ্ধা এবং পরিবারের প্রতি সমবেদনা জানায় সমিতির শিক্ষক শিক্ষিকারা এবং বর্ধমান শহরের নেতৃত্ব।

রহমান শেখ গতকাল রাত সাড়ে ১১ টা নাগাদ প্রয়াত হয়েছেন। তিনি বেশ কিছুদিন ধরে ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন । মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। ১৯৯৭ সালে তিনি পার্টির সভ্য পদ অর্জন করেন এবং আমৃত্যু তিনি ছিলেন সি.পি.আই(এম) পূর্বস্থলী- ২ এরিয়া কমিটির অন্যতম সদস্য এবং পার্টির সর্বক্ষণের কর্মী। সারা ভারত কৃষক সভা পূর্বস্থলী- ১ ও ২ যৌথ কমিটির সম্পাদকের দায়িত্ব তিনি পালন করেছিলেন যোগ্যতার সঙ্গে এবং মৃত্যুর দিন পর্যন্ত তিনি পূর্বস্থলী- ২ ব্লক কৃষক সভার সম্পাদকের দায়িত্বে ছিলেন। তিনি সারা ভারত কৃষক সভা বর্ধমান জেলা কাউন্সিলের ও সদস্য ছিলেন। তিনি ছিলেন পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মেলনীর সম্পাদকমন্ডলীর গুরুত্বপূর্ণ সদস্য। তাঁর সুযোগ্য নেতৃত্বের মধ্য দিয়েই বৃহত্তম পূর্বস্থলী এলাকায় আদিবাসী লোক শিল্পী সংঘের ব্যাপক পরিচিতি লাভ করে। কমরেড রহমান শেখের মরদেহে লাল পতাকা ও মালা দিয়ে শ্রদ্ধা জানান ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) বর্ধমান জেলা কমিটির অন্যতম সদস্য সুব্রত ভাওয়াল এবং প্রদীপ কুমার সাহা। তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে তার গাছার বাড়িতে উপস্থিত ছিলেন অসংখ্য পার্টি অনুরাগী। রহমান শেখের মৃত্যু পূর্বস্থলী এলাকায় বাম, গণতান্ত্রিক ও কৃষক আন্দোলনের এক অপূরণীয় ক্ষতি।
তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পার্টির জেলা সম্পাদক সৈয়দ হোসেন।

আজ পূর্ব বর্ধমান জেলায় অষ্টাদশ লোকসভা নির্বাচন হলো। পূর্বস্থলী বিধানসভা ক্ষেত্রের ১২৭ নম্বর বুথ পরিদর্শন করছেন বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী নীরব খাঁ।

বর্ধমান- দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিভিন্ন বুথ পরিদর্শন করছেন সিপিআই(এম) প্রার্থী সুকৃতি ঘোষাল।মন্তেশ্বর ও দুর্গাপুরে রাজ্যের শাসকগোষ্ঠীর সাথে বিজেপির সংঘর্ষ হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।