জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ৩০ মে,২০২২ – ৫৩ তম সিটুর প্রতিষ্ঠা দিবস উপলক্ষে পতাকা উত্তোলন, শহীদ বেদীতে মাল্যদান ও পথসভা হয় আলমগঞ্জে। বর্ধমান শহর সিটু, শহর ২নং এরিয়া কমিটির উদ্যোগে।

বর্ধমান শহর জুড়ে বেশ কিছু দিন ধরে জুলুমবাজি ও পুলিশের আক্রমণ ও চলছে যথেচ্ছ টাকা আদায়। আজ এই আক্রমণের বিরুদ্ধে বীরহাটা ট্রাফিক পুলিশের সামনে আধ ঘণ্টা পথ অবরোধ করা হয় সি আই টি ইউ বর্ধমান শহরের পক্ষ থেকে। বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন সি আই টি ইউ জেলা নেতৃত্ব দেবদুলাল ঠাকুর, কাজল রায়, পরিবহন ইউনিয়নের নেতা দীপঙ্কর দে, শেখ স্বরূপ। তাঁরা বলেন বর্ধমান শহর তোলাবাজের কারখানায় পরিণত হয়েছে। তোলা তুলতে তুলতে আজ এমন অবস্থা হয়েছে গরীব মানুষদের কাছ থেকেও তোলা তুলছে। সম্প্রতি বর্ধমান শহরের কয়েকজন টোটো চালকের টোটো আটকে রেখে মোটা অঙ্কের টাকা আদায় করার পরিকল্পনা নিয়েছে। সেই টোটো চালক যখন টাকা দিতে অস্বীকার করে তখন পুলিশ সেই চালককে থাপ্পড় মারে। সি আই টি ইউ এই অত্যাচার বরদাস্ত করবে না। শুধু টোটো নয় সকাল থেকেই বর্ধমান শহরের কার্জনগেট, রেল ওভার ব্রীজ, নবাবহাট, বীরহাটা, তেলিপুকুরের সামনে লরি, বাস সহ ছোট পণ্যবাহী গাড়ির চালকদের কাছ থেকে টাকা আদায় করছে। এই জুলুম বাজির বিরুদ্ধে সোচ্চার হয়েছে সাধারণ মানুষ। যখন আন্দোলনের তীব্রতা বাড়ছে দেখে ট্রাফিক ও সি, বর্ধমান সদর থানার আই সি ছুটে আসেন। নেতৃত্বের সাথে আলোচনা করেন। টোটো চালকের উপর থাপ্পড় মারার বিষয়ে দুঃখ প্রকাশ করেন। তিনি আশ্বাস দেন কোনো সমস্যা হলে বলবেন। প্রশাসনিক নিয়ম মেনে যতটা সহযোগিতা করার আমরা করবো। পুলিশ প্রশাসনের আশ্বাসে সে অবরোধ তুলে নেওয়া হয়।

 নজিরবিহীন বেকারত্ব, অস্বাভাবিক মূল্যবৃদ্ধি রুখতে শশঙ্গা,  বর্ধমান মহকুমা বামপন্থী দলসমূহের আহ্বানে বর্ধমান শহরে মহামিছিল হয় ও কার্জন গেট চত্বরে সমাবেশ হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।