জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ,২২ ডিসেম্বর ২০২৩,কৃষ্ণা সরকার– আজ পূর্ব বর্ধমান জেলার স্ট্রিট হকার্স ইউনিয়ন, বর্ধমান শহর-১ ও ২ এরিয়া কমিটির পক্ষ থেকে বর্ধমান শহরের কোর্ট কম্পাউন্ডে প্রায় ৩০ বছরের হকারদের উচ্ছেদের প্রতিবাদে আজ কোর্ট চত্বরে বিক্ষোভ ও মিছিল কর্মসূচি পালিত হলো। সভায় বক্তব্য রাখেন তাপস চৌধুরী, জয়ন্ত ভট্ট, সংগঠনের জেলা সম্পাদক অভিজিৎ চক্রবর্তী। মহকুমা শাসকের কাছে ডেপুটেশন দিতে যান তপন ব্যানার্জি, জয়ন্ত ভট্ট, তাপস চৌধুরী, ঘনশ্যাম সরকার।

আজ সিপিআই(এম) কালনা ২ নং এরিয়া কমিটি এলাকার পার্টি নেতা অরূপ চ্যাটার্জির জীবনাবসান হয়েছে মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৫০বছর। পূর্ব বর্ধমান জেলা কৃষক সভার মিটিং সেরে গতকাল সন্ধ্যায় বাড়ি ফিরে হৃদরোগে আক্রান্ত হন। রাত ৮ টা নাগাদ তিনি মারা যান। বেশ কিছুদিন ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন বলে জানা গেছে। খবর পেয়ে শুক্রবার সকালে তার বড়ধামাস গ্রামের বাড়িতে যান পার্টির নেতা-নেত্রীরা। রক্ত পতাকা ও পুষ্প স্তবক দিয়ে শেষ শ্রদ্ধা জানান পার্টির নেত্রী অঞ্জু কর, তাপস চ্যাটার্জী, সুকুল শিকদার, সনাতন টুডু, মহম্মদ শা,আলিম সেখ, নবকুমার বাগ,শ্যামল পাল, শ্রীকুমার দুবে, সুধীর ঘটক সহ কালনা ২ এরিয়া কমিটি ও বিভিন্ন শাখার সম্পাদকগণ।
বাড়ি থেকে তাঁর মরদেহ নিয়ে একটি শোক মিছিল বের হয়ে গোটা গ্রাম পরিক্রমা করে। শেষে মরদেহ টোলা, বৈদ্যপুর , সেনেরডাঙ্গা এবং কালনা শহর এরিয়া কমিটির পার্টি অফিসে নিয়ে যাওয়া হয়। মাঝে তার কর্মস্থল বৈদ্যপুর সিএডিসিতে ওওনিয়ে যাওয়া হয়। মর্যাদার সাথে তাঁকে শেষ শ্রদ্ধা জানানো হয়। কালনা শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয়। কৃষক আন্দোলনের মধ্য দিয়ে তিনি সিপিআই(এম)পার্টির সঙ্গে যুক্ত হন। ১৯৯৮ সালে তিনি পার্টির সদস্য লাভ করেন। তিনি কালনা ২ লোকাল কমিটির সদস্য এবং পরে কালনা ২ এরিয়া কমিটির সদস্য নির্বাচিত হন। সারা ভারত কৃষক সভার কালনা ২ ব্লকের সভাপতি এবং পূর্ব বর্ধমান জেলা কমিটির সদস্য নির্বাচিত হন। বড়ধামাস গ্রাম পঞ্চায়েতের দুইবার সদস্য নির্বাচিত হন। সাংস্কৃতিক জগতেও তাঁর অবদান গুরুত্বপূর্ণ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।