জেলা

কলকাতার টুকিটাকি


চিন্তন নিউজ: ২রা আগস্ট: কাকলি চ্যাটার্জি:- আজ কলকাতার ৬ নং ওয়ার্ডের করিমবক্স রো এ সম্পূর্ণ নিজের উদ্যোগে সাথী ভট্টাচার্য আয়োজন করেন ঊক স্বাস্থ্যপরীক্ষা শিবিরের। বর্তমান সময়ে করোনার ভয়ে বন্ধ এলাকার ডাক্তারবাবুদের প্রাইভেট চেম্বারগুলো, স্থানীয় সাধারণ মানুষ অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন। এ়ঁদের কথা মনে রেখেই সুগার পরীক্ষা, প্রেসার দেখাসহ টুকিটাকি অসুস্থতার পরামর্শ নেওয়ার জন্য এই শিবিরের আয়োজন। অঞ্চলের বাসিন্দাদের সহযোগিতা, অংশগ্রহণ উল্লেখযোগ্য।

সংবাদদাতা––-সমর দাস এর রিপোর্ট – দৈনন্দিন জীবনে সবজি খাওয়া এখন বিলাসিতা! কেজি প্রতি ১০০ টাকার নীচে সবজির অমিল বাজারে। নিত্যপ্রয়োজনীয় আলুও আজ নিম্নবিত্তের নাগালের বাইরে। সরকারের টাস্কফোর্স আইসোলেশনে! বাস্তবিকই আজ নুন আনতে পান্তা ফুরোয়।

সি পি আই(এম) বেহালা পূর্ব ২ এরিয়া কমিটির ১২০ নং ওয়ার্ডে আজ আয়োজিত হয় ‘সবজি বাজার’। উপস্থিত ছিলেন পার্টির কলকাতা জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কৌস্তভ চ্যাটার্জী, অঞ্চলের নেতৃত্ব এবং অসংখ্য সাধারণ মানুষ।

সি পি আই (এম) বেহালা পূর্ব২ এরিয়া কমিটির উদ্যোগে ১২১ নং ওয়ার্ডে সারদাপল্লী ও খড়গোলা অঞ্চলের প্রতিটি বাড়িতে স্যানিটাইজ করা হল। করোনা মোকাবিলার প্রচার কর্মসূচি নেওয়া হয় এলাকার বাসিন্দাদের সচেতন করার উদ্দেশ্যে।

সংবাদদাতা- দেবী দাস:- কোভিড ১৯ লকডাউন হওয়া থেকে প্রান্তিক মানুষের রুজি রোজগার বন্ধ হয়ে যায়।এর মধ্যে আসে আমফান ঝড় আরও এই মানুষদের জীবন দুর্বিসহ হয়ে ওঠে এই বিপদ কাটিয়ে ওঠার মুখে এসে পড়ে ডেঙ্গু। অনেক মানুষ আক্রান্ত হয় ‌এই অবস্থায় প্রান্তিক মানুষদের ত্রান সামগ্রী সবজি বাজার কমিউনিটি কিচেন ত্রিপল ও মশারী বিনামূল্যে দেওয়া হয়। ভারতের।সি পি আই ( এম) পশ্চিম (১) এরিয়া কমিটি বেহালা ১৩১ নং ওয়ার্ডের উদ্দ্যোগে‌ আজ রান্না করে খাবারের প্যাকেট দেওয়া হলো। আগামী দিনে ও এই ভাবে কর্মসূচি চলবে। প্রয়াত দেবীদাস দত্ত ও নীলিমা দত্তের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আজকের কর্মসূচি পালন করা হল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।