জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:১৯/১২/২০২৩:- দেবারতি বাসুলীঃ-হুগলী জেলার সদর চক্রের পক্ষ থেকে ‘মেধা অন্বেষণ ২০২৩’ এর কৃতি ছাত্র ছাত্রীদের ও বর্তমান শিক্ষাবর্ষের চক্রগত ভাবে অনুষ্ঠিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় সফল শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ অনুষ্ঠিত হল জ্ঞানাঞ্জন স্কুলে।
৫১জন সফল ছাত্র ছাত্রীদের পুরস্কৃত করা হয়। সাংস্কৃতিক প্রতিযোগিতার মাননীয়/মাননীয়া বিচারকবৃন্দ ছাড়াও এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা সম্পাদক কমল মল্লিক সহ চক্র ও জেলার নেতৃবৃন্দ।

জয়দেব ঘোষঃ-ক)হুগলী জেলার পান্ডুয়া চক্রের পক্ষ থেকে “নিখিলবঙ্গ মেধা অন্বেষণ ২০২৩” এর কৃতি ছাত্র ছাত্রীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ অনুষ্ঠিত হল বেনেপাড়া প্রাথমিক স্কুলে।
৩৬জন সফল ছাত্র ছাত্রীদের পুরস্কৃত করা হয়। উপস্থিত ছিলেন নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলি জেলা কমিটির প্রাক্তন সভাপতি ও সম্পাদক নরেন দে, কেন্দ্রীয় কমিটির সদস্য ও হুগলি জেলা সহ-সম্পাদক জয়দেব ঘোষ, পান্ডুয়া জোনাল সভাপতি করন মুর্মু, সহ-সভাপতি আমজাদ হোসেন, জোনাল কোষাধ্যক্ষ কল্যাণ ব্যানার্জি, চক্র সম্পাদক শান্তনু ব্যানার্জি, সভাপতি দেবারতি বাসুলী, সহ-সম্পাদক সেখ সাবির, চক্র কোষাধ্যক্ষ দেবজ্যোতি কুন্ডু, মেধা অন্বেষণ পান্ডুয়া চক্রের কনভেনার সেন্টু মল্লিক, ভেনু ইনচার্জ মৃত্যুঞ্জয় দে, বিপ্লব দাস, মৈত্রেয়ী মল্লিক সহ চক্র নেতৃত্ব। অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা কমিটির প্রাক্তন সভাপতি, সম্পাদক নরেন দে। প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী ও অভিভাবকের উপস্থিতিতে এ বছরের মতো মেধা অন্বেষণ পরীক্ষার পুরস্কার প্রদান অনুষ্ঠান সাফল্যের সঙ্গে সংগঠিত হয়। সভায় উপস্থিত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন চক্র সভাপতি ও সম্পাদক।

খ) নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলি জেলার পোলবা চক্রের পক্ষ থেকে আজ “নিখিলবঙ্গ মেধা অন্বেষণ ২০২৩” কৃতি ছাত্র-ছাত্রীদের পুরস্কার ও সংবর্ধনা জ্ঞাপন অনুষ্ঠান হয়ে গেল পোলবা নিম্ন বুনিয়াদি বিদ্যালয়ে। উপস্থিত ছিলেন সংগঠনের হুগলি জেলার প্রাক্তন সভাপতি ও সম্পাদক নরেন দে, চক্র ও জোনাল সম্পাদক তথা কেন্দ্রীয় কমিটির সদস্য হুগলী জেলা সহ-সভাপতি সেখ হবিবুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য তথা হুগলি জেলা সহ সম্পাদক জয়দেব ঘোষ, চক্র সভাপতি দিলীপ মুখার্জি, সাম্য বাঁক, সুদীপ্ত বাঁক সহ জেলা জোন ও চক্র নেতৃত্ব। ছাত্র-ছাত্রী শিক্ষক ও অভিভাবকদের মেলবন্ধনে সম্বর্ধনা মঞ্চ হয়ে উঠেছিল মিলনক্ষেত্র।

গ) আজ ১৯।১২।২৩ তারিখে বেলা সাড়ে বারোটা নাগাদ দলকার জলা লাগোয়া শাওড়া জি পির মুক্তারপুর গ্রামে,কারক পাড়া,দোলুই পাড়ায় বাড়ী বাড়ী লিফলেট বিতরণ করা হচ্ছে –আরামবাগে হসপিটাল মোড়ে,২১।১২।২৩ তারিখে চাষীর ক্ষতিপূরণ দেয়ার দাবীতে বিক্ষোভ অবস্থানে যোগদানের জন্য।এই এলাকায় অকাল বর্ষনে কৃষকদের ধান, আলু সবজীর, পেঁয়াজ,কলাই এর প্রভূত ক্ষতি হয়েছে। ছবিতে দেখুন কি অবস্থা।

ঘ) আগামী ২১।১২।২৩ তারিখে গোঘাট ও আরামবাগ থানা কৃষক সমিতির উদ্যোগে বেলা ২টা ৩০ মিনিটে, আরামবাগ হসপিটাল মোড়ে অবস্থান বিক্ষোভ।অতি বর্ষনে কৃষকদের ধান আলু সবজীর প্রভূত ক্ষতির কারণে অবস্থান বিক্ষোভ সফল করার জন্য আজ ১৯।১২।২৩ সকালে বালি গ্রাম পঞ্চায়েতের শ্যামবল্লভপুর হাটে “লিফলেট বিতরণ করা হচ্ছে।”

ঙ) আজ১৯শে ডিসেম্বর চন্ডীতলা-২ এরিয়া কমিটি এলাকার বরিজহাটী অঞ্চলে শহীদ কমরেড তপন ব্যানার্জ্জীর ৫৪তম শহীদ দিবসে রক্তদান শিবির এবং ২০২৩ সালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা দেওয়া হয় । উক্ত রক্তদান শিবির উদ্বোধন করেন ভারতের কমিউনিস্ট পার্টি হুগলি জেলা কমিটির সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট চিকিৎসক ডাঃ তপন ব্যানার্জ্জী । ৪৪ জন মানুষ রক্তদান করেন।শ্রমজীবী মানুষেরা উৎসাহের সঙ্গে রক্তদান করেন।
উক্ত রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য কমরেড জগন্নাথ ঘোষ ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।