শিক্ষা ও স্বাস্থ্য

পি আর সি,হুগলী চুঁচুড়া শাখা,আই এম এ(হুগলী চুঁচুড়া শাখা) এবং পশ্চিম বঙ্গ বিজ্ঞানমঞ্চ (ব্যান্ডেল-মগরা শাখা) র যৌথ উদ্যোগে কারোনা জনিত পরিস্থিতিতে মানুষকে স্বাস্থ্য পরিষেবা প্রদান :*


শিবাজী মিত্র:চিন্তন নিউজ:২০শে এপ্রিল:- করোনা ভাইরাস এর সংক্রমন আর তার জেরে দীর্ঘ দিন লকডাউন।। সাধারণ মানুষের করোনা সংক্রমণ থেকে যেমন সাবধানে থাকতে হবে তেমনি আর বাকী সব রোগের চিকিৎসা খুবই প্রয়োজন।। এখন এই অস্থির পরিস্থিতিতে সব জায়গার মতো হুগলী-চুঁচুড়া সহ অন্যান্য এলাকায় ডাক্তারের আকাল।। করোনা সংক্রমণ এর আশঙ্কাতে কোন ডাক্তাররাই তাঁদের নির্দিষ্ট চেম্বারে বসছেন না, দু একজন ছাড়া। এই পরিস্থিতিতে এগিয়ে এসেছে পি আর সি বা পিপিলস্ রিলিফ কমিটি।

পিআর সি হুগলি কেন্দ্রের সম্পাদক শিবাজি মিত্র জানালেন , সাধারণ মানুষের কথা ভেবে তাঁদের এই বিশেষ উদ্যোগ।। রোগীরা যাতে অহেতুক হয়রানির শিকার না হয় তার জন্য পিআরসিতে প্রতিদিন ডাক্তাররা আসছেন। রোগীরা গত ১০ই এপ্রিল থেকে এই পরিষেবা পাচ্ছেন। এখানে ডাক্তারবাবুরা রোগীদের জন্য পরামর্শ দিচ্ছেন ও বিনামূল্যে ওষুধ দিচ্ছেন।পঃবঙ্গ বিজ্ঞান মঞ্চ,ব্যান্ডেল মগড়া শাখা ও ইন্ডিয়ান মেডিকেল এসোসিয়েশনের হুগলি চুঁচুড়া শাখার সভাপতি ডাঃ ইন্দ্রনীল চৌধুরী সহ অন্যান্য ডাক্তারদের সহযোগিতায় এই পরিষেবা চলছে।।

আরও জানা যাচ্ছে যে ইতিমধ্যে টেলিফোনের মাধ্যমে রোগীদের পরামর্শ দেবার জন্যে ২০ জন ডক্টর এর একটি তালিকা দেওয়া হয়েছে হয়েছে, যে নম্বর গুলিতে ফোন করলে যে কোনো অসুবিধার প্রতিকার/ পরামর্শ দেওয়া হবে।এই উদ্যোগ সাধারণ মানুষদের কাছ থেকে প্রশংসা আদায় করে নিচ্ছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।