জেলা রাজ্য

বাঁকুড়া পুর প্রশাসক বোর্ডের স্বেচ্ছারিতার বিরুদ্ধে বিক্ষোভ ও দাবীসনদ প্রদান।


কিংশুক ভট্টাচার্য: চিন্তন নিউজ:৫ই জুন:-আজ ৫ইজুন২০২০ সকাল ১১টার সময় বাঁকুড়া বামফ্রন্টের ডাকে বাঁকুড়া পৌর প্রশাসক বোর্ডের অগণতান্ত্রিক স্বেচ্ছাচারিতার প্রতিবাদে পাঁচদফা দাবীতে মহাকুমা শাসকের দপ্তরের সামনে জমায়েত হয়ে বিক্ষোভ প্রদর্শন করা হয়।
এই বিক্ষোভকারিদের পক্ষ থেকে একটি দাবীসনদ মহাকুমা শাসকের হাতে জমা করা হয়। বিক্ষোভ প্রদর্শনকারিদের পক্ষ থেকে এক প্রতিনিধিদল মহাকুমা শাসকের সাথে দেখা করে বর্তমানের পুর প্রশাসক মন্ডলীর অগণতান্ত্রিক পদক্ষেপের প্রতিবাদ করে মহাকুমা শাসকের হস্তক্ষেপ দাবী করেন।

উক্ত প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ভারতের কমিউনিষ্টপার্টি(মার্ক্সবাদী) র রাজ‍্য কমিটি তথা জেলা সম্পাদক মন্ডলীর সদস‍্য অভয় মুখার্জি,জেলা কমিটির সদস‍্য তথা পূর্ব ও পশ্চিম এরিয়া সম্পাদকদ্বয় যথাক্রমে প্রভাত কুসুম রায় ও অশোক ব‍্যানার্জি, সিপিআই জেলা নেতৃত্ব ভাস্কর সিনহা, ফরওয়ার্ড ব্লক জেলা সম্পাদক অনাথ মল্ল এবং বাম কাউন্সিলর সিপিআই এর প্রদীপ দাস। বোর্ড ভেঙ্গে পূর্বতন চেয়ারম‍্যান ইন কাউন্সিলকে পুর প্রশাসকমন্ডলী হিসেবে দায়িত্ব অর্পণের পর থেকে লাগামছাড়া স্বেচ্ছাচারিতা শুরু করেছে ঐ প্রশাসকমন্ডলী। এলাকায় শাসকদলের কর্মীদের সাথে পরামর্শ করে এলাকার জল, স‍্যানিটেশন, বিদ‍্যুৎ ইত‍্যাদি দৈনন্দিন কাজ পরিচালনার জন‍্য পুর কর্মচারিদের নির্দেশ দিয়েছেন। এমনকি পূর্বতন বিরোধী কাউন্সিলরদের ওয়ার্ডগুলোতেও একইভাবে কাজের নির্দেশ দেওয়া হয়েছে। এই প্রশ্নে আপত্তি জানাতে গেলে ঐ কাউন্সিলরদের অপমানসূচক আচরন করে দপ্তর থেকে বের করে দেওয়া হচ্ছে। বাম কাউন্সিলর প্রদীপ দাস কিছু প্রয়োজনীয় বিষয়ে আলোচনা করতে গেলে তাঁকে যাচ্ছেতাইভাবে অপমান করে দপ্তর থেকে বের করে দেওয়া হয়। দাবীসনদ পেশ করে এসে উপস্থিত বিক্ষোভকারিদের কাছে আলোচনার সার বিষয় উত্থাপন ও ব‍্যাখ‍্যা করেন অভয় মুখার্জি। তিনি বলেন মহকুমা শাসক মহাশয়কে দ্ব‍্যর্থহীন ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে নির্দিষ্ট সময় সীমার মধ‍্যে এই অবস্থার পরিবর্তন না হলে পরবর্তীতে আরও বড় বিক্ষোভ ও আন্দোলনের পথে যেতে আমরা বাধ‍্য হবো।

সমগ্র কর্মসূচীতে বাম কর্মীরা ব‍্যাপক সংখ‍্যায় উপস্থিত হয়ে মহকুমা শাসকের দপ্তরের সামনে শ্লোগান দিতে থাকেন। বিক্ষোভকারিদের হাতে লাল পতাকা ও দাবী লেখা প্ল‍্যাকার্ড গলায় ঝুলিয়ে জমায়েত স্থলে জমায়েত হতে দেখা যায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।