রাজ্য

বন্দী – পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র দমদম সেন্ট্রাল জেল। জ্বলল আগুন ::——-


রত্না দাস:চিন্তন নিউজ:২১শে মার্চ:–শনিবার সকালে দমদম সেন্ট্রাল জেলে ধুন্ধুমার কাণ্ড। সংঘর্ষের সূত্রপাত সাজাপ্রাপ্ত ও বিচারাধীন বন্দীদের মধ্যে গন্ডগোলকে ঘিরে।বিচারাধীন বন্দীদের অভিযোগ তাদের আদালতে তোলা হচ্ছে না ,এমনকি বাড়ির লোকেদের সাথে দেখা করতে দেওয়া হচ্ছে না।

প্রসঙ্গত করোনা আতঙ্কের জেরে রাজ্যের সমস্ত আদালতের কাজকর্ম বন্ধ আছে। এই নিয়ে শনিবার সকালে বিচারাধীন বন্দীরা বিক্ষোভ দেখাতে থাকে। সেই সময়ে কোনো কারণে সাজাপ্রাপ্ত বন্দীদের সঙ্গে তাদের হাতাহাতি বেঁধে যায় ।জেল কর্মীরা পরিস্থিতি সামাল দিতে আসে এবং পুলিশ লাঠি চালায় বলে অভিযোগ।

এরপর জেল কর্মীদের সঙ্গেও খন্ডযুদ্ধ বেঁধে যায় বন্দীদের। এরপরই বন্দীরা জেলের ভিতরে রান্নাঘর ও কয়েকটি স্থানে আগুন ধরিয়ে দেয় এবং বাইরের দিকের জেল সুপারের ঘর ও ডায়েরি ঘরে আগুন লাগিয়ে দেয় তারা। প্রত্যক্ষদর্শীরা জানায়,জেলের বিভিন্ন প্রান্ত থেকে ধোঁয়া উঠতে থাকে। পুলিশকে লক্ষ্য করে ভিতর থেকে তারা আধলা ইট ছুড়তে শুরু করে। ঘটনাস্থলে আক্রান্ত হয় দমদম থানার পুলিশ।এই ঘটনায় তিনজন বন্দীর মৃত্যু হয়েছে বলে শোনা যাচ্ছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শুন্যে দু’রাউন্ড গুলি চালায় বলে অভিযোগ। নামানো হয়েছে র‍্যাফ। আশেপাশের তিনটি থানা থেকে অতিরিক্ত পুলিশ কর্মীদের ডাকা হয়েছে বলে খবর।পরিস্থিতি এখন যথেষ্ট উত্তপ্ত। দমদম সেন্ট্রাল জেলে এসেছে নিমতা ,দমদম, বাগুইআটি ও ব্যারাকপুর কমিশনারেট এর পুলিশ। ঘটনাস্থলে হাজির হয়েছেন দমকল মন্ত্রী। কারা মন্ত্রীর আসার কথা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।