দেশ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণ ফেরালো ৮ বছরের খুদে কন্যা::—-


রত্না দাস:চিন্তন নিউজ:৮ই মার্চ আন্তর্জাতিক মহিলা দিবস২০২০ উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শিনস্পায়ারস, ইউ এস উদ্যোগে উদযাপন করার উদ্যোগ নেন। ৮বছর বয়সী জলবায়ু যোদ্ধা লিকীপ্রিয়া কানগুজমকে শিনস্পায়ারস, ইউ এস উদ্যোগে শামিল হবার জন্য আহবান জানানো হয়েছিল। কিন্তু শুক্রবার সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন লিকিপ্রিয়া। বরং নিজের ক্ষোভ প্রকাশ করে লিকিপ্রিয়া টুইট করেছেন, তিনি উদযাপনে অংশ নেওয়ার চেয়ে শুনতে বেশি পছন্দ করবেন ‘। তিনি আরো বলেছেন যে তিনি বহু চিন্তা ভাবনা করেই এই সম্মান ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। লিকিপ্রিয়া আরো টুইট করে জানিয়েছেন,” প্রিয় মোদীজি আপনি যদি আমার কথা না শুনেন তাহলে দয়া করে আমাকে নিয়ে মাতামাতি করবেন না অনেক ভাবনাচিন্তার পর এই সিদ্ধান্ত নিয়েছি , জয় হিন্দ”।

প্রসঙ্গত ৮ বছরের এই ছোট কন্যা লিকিপ্রিয়া মনিপুরের বাসিন্দা। ২০১৯এ জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই করা সেইছোট্ট মেয়ে ডঃ এপিজে আবদুল কালাম চিল্ড্রেন পুরস্কার , বিশ্ব শিশু শান্তি পুরস্কার এবং ভারত শান্তি পুরস্কারে পুরস্কৃত হন।এই ছোট্ট কন্যা ভারতবাসীর গর্ব।

তবে গত ২রা মার্চ দেশবাসীকে একপ্রকার চমকে দিয়ে মোদি নিজের টুইটারে হ্যান্ডেল থেকে পোস্ট করেছিলেন যে রবিবার তিনি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ব্যবহার করা ছেড়ে দেবেন। এই বিষয়ে বিস্তারিত পোস্ট করতে থাকবেন বলে বলেও জানান তিনি । নেট দুনিয়ায় এই নিয়ে জল্পনা কম হয়নি তবে আদতে সোশ্যাল মিডিয়া ত্যাগ করার পরিকল্পনা ছিল না মোদির আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে । শিনস্পায়ারস ইউ এস-এর উদ্যোগে মোদি তার সোশ্যাল মিডিয়ার দায়িত্ব দিতে চেয়ে ছিলেন এমন কোন মহিলার হাতে যার কাহিনী সমাজের কাছে অনুপ্রেরণা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।