জেলা রাজ্য

মরনোত্তর দেহদান কর্মসূচি, পশ্চিম বঙ্গ বিজ্ঞান মঞ্চ, মেদিনীপুর।


অভিজিৎ দাশ গোস্বামী: চিন্তন নিউজ:২২শে সেপ্টেম্বর:- গতকাল ২১/৯/২০২০ সকাল ১০ টায় পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের খড়্গপুর শহর বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির সহায়তায় মরনোত্তর দেহদান কর্মসূচি অনুষ্ঠিত হল খড়িদা বালাজী পল্লী উন্নয়ন সমিতির সভাগৃহে। এক অনাড়ম্বর অথচ উৎসাহব্যঞ্জক নজিরবিহীন স্বতঃস্ফূর্ততা নিয়ে আজ ১৪ জন অঙ্গীকার পত্রে স্বাক্ষর করেন। উক্ত সভায় উপস্থিত ছিলেন ঐ সংঘের সম্মানীয় সম্পাদক সমীর কুমার গাঙ্গুলি সহ অঙ্গীকার পত্রে স্বাক্ষরকারী ব্যক্তির পরিবারের সদস্যবৃন্দ।

এছাড়াও সংগঠনের পক্ষ থেকে জেলা কাউন্সিলের সদস্যগণ মরনোত্তর দেহদানের প্রয়োজনীয়তা, গুরুত্ব ও শর্তাবলী নিয়ে বক্তব্য রাখেন বিজ্ঞান আন্দোলনের নেতৃত্ব সৌমেন মণ্ডল ও প্রভাস রঞ্জন ভট্টাচার্য। আগামীদিনে এই ধরনের কর্মসূচির মাধ্যমে আরও অনেক ইচ্ছুক দাতাদের অঙ্গীকার পত্রে স্বাক্ষর করানো হবে বলে নেতৃত্বরা প্রতিশ্রুতি দিয়েছেন।

চিকিৎসা বিজ্ঞানের অগ্ৰগতি ও অনেক মূমূর্ষু মানুষের জীবনদানের কথা মাথায় রেখে যাঁরা এই মহতী কর্মে অঙ্গীকার করলেন , পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির পক্ষ থেকে এঁদের সকলকে শ্রদ্ধা ও অভিনন্দন জানিয়েছেন সম্পাদক মণ্ডলীর সদস্য সৌমেন মন্ডল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।