জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ:১৩/০৪/২০২৩:- সোমনাথ ঘোষঃ-সিপিআই (এম) চন্ডীতলা ১ও ২ এবং ডানকুনি এরিয়া কমিটির ডাকে জঙ্গলপাড়ায় জনসভায় বলছেন মহঃ সেলিম, দেবব্রত ঘোষ । মঞ্চে অন্যান্য নেতৃত্ব ।সভাপতিত্ব করছেন ভক্তরাম পান।

সম্প্রতি মূখ্যমন্ত্রী হুগলীতে এই প্রকল্পের উদ্বোধন করেন। আর দেখুন চন্ডীতলা ১ নং ব্লকের শিয়াখালা গ্রাম পঞ্চায়েতের ২ টি ঢালাই রাস্তায় আবার ঢালাই করার নামে মানুষ বলছে (গদির উপর তক্তপোষ) (৮০, ৮৮,০৬০.৭০+ ৩৮,৯৮,০৭০.৯৪= প্রায় ১ কোটি ২০ লাখ টাকা) বোর্ড লাগানো হয়েছে। ১ টি রাস্তার নাম দেশমূখো মোড় থেকে চৌ পর্যন্ত।এই রকম নামে কোন রাস্তার নামই নেই। তার উপর চন্ডীতলা ১ নং ব্লকে মশাট – শ্রীপতিপুর ও শ্রীপতিপুর বলে কোন গ্রাম পঞ্চায়েতই নেই। আসলে উল্টো পাল্টা নাম ও পঞ্চায়েত লিখে টাকা লোপাটের সুবিধা। যা সারা রাজ্যে চলছে। তদন্ত হলে শিয়াখালা বা মশাট গ্রাম পঞ্চায়েতে এই রাস্তার কোন তথ্যই থাকবে না। যেহেতু গ্রাম পঞ্চায়েতের নাম শ্রীপতিপুর যদিও ঐ নামে কোন পঞ্চায়েতই নেই ( ওটাও হবে শ্রীপতিপুর – ইলিপুর ) যেটা হরিপাল ব্লকের অন্তর্ভুক্ত।
তাই সবটা তালগোল পাকিয়ে দিয়ে পঞ্চায়েত ভোটের আগে টাকা লোটার ব্যবস্থা করা হয়েছে। চন্ডীতলা ১নং BDO কে বিষয়টি সরেজমিনে দেখে জনগণের টাকা লোপাট রুখতে দ্রুত প্রয়োজনীয় নিতে হবে।

দীনেশ ঘোড়ুইঃ-১২ ই এপ্রিল শহীদ নাট‍্যকর্মী সফদার হাসমি র জন্মদিন “জাতীয় পথনাটক দিবস” উপলক্ষ্যে তারকেশ্বরের কাঁড়ারিয়া বাসস্ট্যান্ডে সফদর স্মরণ, গান, কবিতা, পথনাটকের মাধ্যমে পালিত হল। পরিচালনায় ভারতীয় গন নাট‍্য সংঘের গনমঞ্চ শাখা (তারকেশ্বর) ও উত্তরন শাখা ( পুরশুড়া)।

সুদীপ্ত সরকারঃ-ভারতের কমিউনিস্ট পার্টি ( মাঃ) জাঙ্গীপাড়া এরিয়া কমিটির অভ্যন্তরে আজ ৩টি অঞ্চলে কর্মসূচী পালিত হল। ফুরফুরা অঞ্চল নির্বাচন কমিটির ডাকে বিরাট মিছিল ফুরফুরার সমগ্র এলাকা ঘুরে তালতলাহাটে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন সামশুল আরেফিন, পবিত্র সিংহরায়, মহবুবর রহমান, মুন্সী আব্দুস সাত্তার, বীরেন দে, হরপ্রসাদ সিংহরায়, অজিত ঘোষ সহ অন্যান্য নেতৃত্বগণ। রসিদপুর অঞ্চল নির্বাচন কমিটির আহ্বানে সেনপুর পার্টি অফিস থেকে রঞ্জপুর কৃষ্টি সংসদ পর্যন্ত মিছিল করে পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তব্য রাখেন মানস চ্যাটার্জী, শ্যামল পালধি, পরেশ চ্যাটার্জী, অরূপ দাস, রজনীকান্ত মণ্ডল। সভাপতিত্ব করেন খগেন্দ্র নাথ মিশ্র। কোতলপুর অঞ্চল নির্বাচন কমিটির ডাকে ঘোষপাড়া অঞ্চল অফিসের সামনে, বামুনপাড়া মোড়ে, প্রসাদপুর পঞ্চানন্দতলা ও মোহনবাটিতে পথসভা অনুষ্ঠিত হয়। চারটি পথসভায় বক্তব্য রাখেন সুদীপ্ত সরকার, তপন রায়, অরিজিৎ বাগ, লক্ষণ ঘোষ। সভাপতিত্ব করেন প্রভাত ঘোষাল।

সুপর্না রায়ঃ-এস‌এফ‌আই শ্রীরামপুর পূর্ব লোকাল কমিটির উত্তর শাখা ও ডিওয়াইএফ‌আই শ্রীরামপুর পূর্ব লোকাল কমিটির ৩ নং শাখার সদস্যা কমরেড তৃষা বসু (১৯) আজ ১২/০৪/২০২৩, রাত ৮টায় শ্রীরামপুর ওয়ালস হাসপাতালে প্রয়াত হয়েছেন টাইফয়েড জনিত কারণে।

চন্দন দেবজিতঃ-কাঠচোর বলে পিছনে ডাকে লোকজন। উনি সোহরাব হোসেন। বাতানুকূল এই তিনতলা বাড়িটির মালিক। আরামবাগের আরান্ডি ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান তিনি।
বিঘে ১২ জমি, অনেকগুলি ডিপটিউবওয়েল, একাধিক বাতানুকুল গাড়ি, ট্র্যাক্টর, বাইক ইত্যাদি তো আছেই। কিছু কমার্শিয়াল দোকানঘর, ৩ স্ত্রীদের জন্য পৃথক পৃথক বাড়ির গল্পও নাকি আছে। আরামবাগে তো বিরোধী নেই। ফলে তার দলের একাংশই আমফানে হেলে পড়া প্রায় ৩০০ গাছ বিক্রি করে দেওয়ার অভিযোগ তুলেছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।