রাজ্য

যাত্রী দুর্ভোগ রাজ্য জুড়ে


পাপিয়া সিনহা, চিন্তন নিউজ, ১৭ ডিসেম্বর: রাজ্য জুড়ে চলছে আইনী বিশৃঙ্খলা। উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের যোগাযোগ বিচ্ছিন্ন। এমতাবস্থায় যাত্রীরা ভীষণ দুর্ভোগে। ট্রেন যোগাযোগ বন্ধ থাকায় সাধারণ মানুষ বাসের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। কিন্তু কলকাতা থেকে শিলিগুড়ি এক‌ই চিত্র এনবিএসটিসি ডিপোতে।

প্রথমতঃ পর্যাপ্ত পরিমাণে সরকারি বাস নেই। টিকিট কাউন্টারে লম্বা লাইন। তারপর আজকে টিকিট পাওয়া যাচ্ছে আগামী পরশু রাত্রের বাসে। কেউ আসছেন হায়দ্রাবাদ থেকে, কেউ বা মুম্বাই ।বাড়ি হয়তো মালদা, শিলিগুড়ি বা আলিপুরদুয়ার। কার‌ও বাবা অসুস্থ, এমারজেন্সী -যেতেই হবে বাড়ি । কিন্তু কোনো উপায় নাই।

বেসরকারী বাসের টিকিটের দাম আগুন। সরকারি বাসেও ভাড়া প্রায় দ্বিগুণ করে দেওয়া হয়েছে এই সুযোগে। সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ছে। এতো গেল, কলকাতা বাস ডিপোর চিত্র। উল্টোদিকে শিলিগুড়ি থেকে কলকাতা ফেরার ক্ষেত্রে এক‌ই চিত্র।

কেউ বা পর্যটক, কেউ আসবেন কলকাতায় চিকিৎসার কারণে। তাদের রাত কাটাতে হ’ল স্টেট ট্রান্সপোর্ট বাস ডিপোতে। কবে পাবেন সাধারণ মানুষ স্বাভাবিক জীবন? কবে ফিরবে রাজ্য স্বাভাবিক ছন্দে। আতঙ্ক গ্রাস করেছে রাজ্যবাসীকে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।