জেলা রাজ্য

হুগলি জেলার আংশিক খবর


সায়ঙ্ক মন্ডল:- চিন্তন নিউজ:- ৫ই জুলাই উওরপাড়া, :- শহীদ সঞ্জয় পাল স্মৃতি উদ্দেশ্যে ভারতের ছাত্র ফেডারেশন উওরপাড়া লোকাল কমিটির অন্তর্গত ভদ্রকালি শাখা ও ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন উওরপাড়া মাখলা আঞ্চলিক কমিটির অন্তর্গত ভদ্রকালি শাখা উদ্যোগে রক্ত দান শিবির অনুষ্ঠিত হলো। মোট ৩৬ জন রক্ত দাতা রক্ত দান করেন। এদিন এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভারতের ছাত্র ফেডারেশন হুগলী জেলা কমিটির সভানেত্রী নবনীতা চক্রবর্তী ও উওরপাড়া ছাত্র ফেডারেশন সম্পাদক তথা হুগলী জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য সায়ন্তন ঘোষ সভাপতি তথা ভারতের ছাত্র ফেডারেশন হুগলী জেলা কমিটির সদস্য নবারুণ চক্রবর্তী ও যুব নেতৃবৃন্দ।

খবর সংগ্রাহক সায়ঙ্ক মন্ডল হিন্দমোটর থেকে জানাচ্ছেন যে ডি ওয়াই এফ আই কোতরঙ_ হিন্দমোটর লোকাল কমিটির উদ্যোগে পেট্রোপন্যের মূল্যবৃদ্ধি,আমফানের ত্রান সামগ্রী চুরি, এবং বেসরকারি ক্ষেত্রে ব্যাপক কর্মী ছাঁটাই এর প্রতিবাদে এক বিশাল মিছিল এর আয়োজন করা হয়। বড়তলা বাজার থেকে ২ নং কলোনি বাজার হয়ে ধাড়সা পেট্রোল পাম্প এলাকা পর্যন্ত।। এই মিছিলে উপস্থিত ছিলেন জেলা সম্পাদক অভিজিৎ অধিকারী, রাজ্য কমিটির সদস্য মিঠুন চক্রবর্তী, জেলা সম্পাদক মন্ডলীর সদস্য আভাস গোস্বামী, লোকাল কমিটির সম্পাদক দেবাশীষ কংসবনিক এবং সুপ্রীয় মজুমদার প্রমুখ।

জিরাট থেকে রিপোর্টার সায়ঙ্ক মন্ডল জানাচ্ছেন আজ জিরাট কালিয়াগড় চৌমাথা থেকে জিরাট বাসস্ট্যান্ড পর্যন্ত পেট্রোল ও ডিজেল এর মুল্য বৃদ্ধি র প্রতিবাদে সিপিআইএম বলাগড় ২ নং এরিয়া কমিটির ডাকে বামপন্থী দলগুলো এক বিশাল বিক্ষোভ মিছিলে সামিল হবে।

সংবাদ দাতা সায়ঙ্ক মন্ডল আরও জানিয়েছেন ভারতের কমিউনিস্ট পার্টি মার্ক্সবাদী ডানলপ বাঁশবাড়িয়া_চন্দ্রহাটি এরিয়া কমিটির অন্তর্গত ৩ নং শাখার উদ্যোগে “সংহতি বিপণি” থেকে ২০৭ জন সাধারণ মানুষের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।।

সুপর্না রায় জানাচ্ছেন বৈদ্যবাটি পুরসভার ১৭ নং ওয়ার্ড এর চক বটতলা রাস্তার অবস্থা একেবারেই বেহাল দশা।।সারা বছর ধরে জল জমে থাকে।। চাঁপদানীর সঙ্গে বৈদ্যবাটি স্টেশনে যোগাযোগ এই রাস্তা টি সাধারণ মানুষের কাছে খুবই গুরুত্বপূর্ণ এবং প্রচুর মানুষ যাতায়াত করেন এই রাস্তা দিয়ে।। স্থানীয় বাসিন্দারা পুরসভায় অনেক বার অভিযোগ করেছেন কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।। ওই অঞ্চলের মানুষের দাবী অবিলম্বে রাস্তা ঠিক না হলে তাঁরা ব্যাপকভাবে আন্দোলন গড়ে তুলবেন।

সুপর্না রায় আরও জানান যে করোনা পরিস্থিতি তে একদম আড়ম্বরহীন ভাবে অনুষ্ঠিত হলো “শর্মিলা ঘোষ সাহিত্য পুরস্কার”। লেখিকা আইভি চট্টোপাধ্যায় এর হাতে এই পুরস্কার তুলে দেন গল্পকার তথা চিকিৎসক সুশোভন অধিকারী।।

সংবাদ সংগ্রাহক সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন অত্যাধিক পরিমাণে বিদ্যুৎ বিল আসার কারণে মানুষ এর নাজেহাল অবস্থা এবং সেই জায়গায় দাঁড়িয়ে হুগলি জেলার সিঙ্গুর এর ও রেহাই নেই। এই পরিস্থিতিতে সমাজের সর্বস্তরের মানুষ বিপদের সম্মুখীন।ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশন এর সিঙ্গুর লোকাল কমিটির পক্ষ থেকে আজ সিঙ্গুর বিদ্যুৎ অফিসে এর সামনে বিক্ষোভ ও ডেপুটেশন দেওয়ার কর্মসূচি অনুষ্ঠিত হলো।। প্রচুর মানুষ এই বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।