জেলা রাজ্য

হুগলি- উত্তর চব্বিশ পরগনার আংশিক খবর


সুপর্না রায়: চিন্তন নিউজ: ৫‌ই জুলাই:- হুগলি চুঁচুড়া পুরসভায় বেসরকারি সংস্থা থেকে সাফাইকর্মী নিয়োগ করা হয়।। এর প্রতিবাদে পুরসভায় অচলাবস্থা চলছে বেশ কিছু সপ্তাহ ধরে।। স্থানীয় প্রশাসন নিজেদের প্রায় ৫৪ জন সাফাই কর্মী করেন ।। সেই নিয়োগ এর প্রতিবাদে বর্তমান কর্মীরা কাজ বন্ধ করে দেয় কারন তাদের বঞ্চিত করে অন্য লোক দিয়ে কাজ করানো হচ্ছে ।। উপায়ান্তর না দেখে পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম বেআইনি নিয়োগ পত্র বাতিল ঘোষণা করতে বাধ্য হন।। কিন্তু সমস্যার শেষ হলো না।। রাজ্য প্রশাসন এর অপদার্থতায় অবৈধ নিয়োগ পত্র বাতিল এর যে চিঠি টি আসার কথা সেইটা এসে পৌঁছায় নি।।। ফলে সাফাইকর্মী রা কাজেও যোগ দিতে পারেনি।।। মারাত্মক বিপদে পড়েছেন হুগলি চুঁচুড়া পৌরসভার অন্তর্গত অধিবাসী বৃন্দ। রাস্তায় আবর্জনা স্তুপ এবং নিকাশি নালা পরিষ্কার হচ্ছে না এবং এই অস্বাস্থ্যকর পরিবেশ এর সৃষ্টি হয়েছে।। চুঁচুড়ার আখনবাজার এলাকার এক প্রবীণ শিক্ষক ক্ষোভ উগড়ে দিয়েছেন প্রশাসন এর বিরুদ্ধে।। মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বলছেন যে এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে অথচ তার মন্ত্রী সভার এক মন্ত্রী একটা চিঠি পাঠাতে বিস্তর সময় নিচ্ছেন।।

সায়ঙ্ক মন্ডলের রিপোর্ট:- গতকাল সিপিআই(এম) পানিহাটি এরিয়া কমিটি-২ এর ৩১/২, ৩১/৩ ও ৩১/৪ শাখার উদ্যোগে তীর্থভারতীতে অনুষ্ঠিত হয় বিনামূল্যের সব্জি বাজার।। ৫৫০ জনের অধিক লোককে সব্জি তুলে দেওয়া হয়।। এই জনতার বাজার উদ্ভোদন করেন সিপিআই(এম)পানিহাটি এরিয়া কমিটি-২এর সম্পাদক কমরেড কিশোর বিশ্বাস এছাড়া “জনতার বাজার” এ উপস্থিত ছিলেন বিধায়কতন্ময় ভট্টাচার্য্য, বিশিষ্ট অভিনেতা বিমল চক্রবর্তী বিশিষ্ট নাট্যকার চন্দন সেন, সিপিআই(এম) উত্তর ২৪পরগণা জেলা কমিটির সদস্য শুভব্রত চক্রবর্তী এস‌এফ‌আই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্য দেবজ্যোতি চক্রবর্তী এড‌ওয়া পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদিকা কণিণীকা ঘোষ বোস এড‌ওয়া উত্তর ২৪ পরগণা জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য পূরবী সরকার এবং অনান্য নেতৃবৃন্দ।

সায়ঙ্ক মন্ডল আরও জানান _হুগলির বৈদ্যবাটি তে এস এফ আই এর উদ্যোগে বৈদ্যবাটি আঞ্চলিক কমিটির পক্ষ থেকে সামাজিক ভাবে পিছিয়ে পড়া পরিবারের সন্তানদের হাতে তুলে দেওয়া হয় শিক্ষার সামগ্রী।।পরবর্তী কালেও তারা এই কাজে ব্রতী থাকবেন।।

চিন্তন রিপোর্টার সায়ঙ্ক মন্ডলের দেওয়া খবর অনুযায়ী হুগলি জেলার হিন্দমোটর অঞ্চলে আজ ৫ ই জুলাই ভারতের কমিউনিস্ট পার্টি মার্ক্সবাদী _ হিন্দমোটর কোতরঙ এর উদ্যোগে পালিত হল ব্যাচ ডে।। সারাদিন ব্যাচ পড়ে তারা দ্রব্য মূল্য বৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ জানাই।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।