জেলা

দাবি দিবসে বীরভূম


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:১৫ই সেপ্টেম্বর,২০২০:- করোনা পরবর্তী সময়ে কেন্দ্র ও রাজ্য সরকারের অপদর্থতার পরিণতি সাধারণ মানুষের জীবন-জীবিকা, উপার্জনের উপর এক নিদারুন অভিঘাত হেনেছেl বিশেষ করে শিক্ষা-শিল্প-মানুষের রুজিরুটি যোগানের উপর এই আঘাত অতীব…. এই উদ্ভূত পরিস্থিতিতে সকলের জন্য শিক্ষা ও কাজের দাবী, ১০০ দিনের বদলে গ্রাম ও শহরে ২০০ দিনের কাজ দেওয়া, বীরভূম জেলা জুড়ে বেহাল রাস্তা সংস্কার, বেকারের হাতে কাজ নতুবা ৬০০০ টাকা মাসিক বেকার ভাতা দিতে হবে, সরকারি স্কুল কলেজে ফিস মকুব করতে হবে, নতুন শিক্ষানীতি(NEP) ২০২০, বাতিল করো সহ আরও কিছু স্থানীয় দাবি দাওয়া নিয়ে ডিএম অফিস অভিযানের ডাক দিয়েছিল বামপন্থী ছাত্র-যুব সংগঠন গুলি।।

সেই মোতাবেক গত এক মাস ধরে হয় পাড়া-ইউনিট ও লোকাল কমিটি গুলির বৈঠক। সিউড়ির রেডক্রসের সামনে থেকে আজ যখন মিছিল শুরু হয়, তখন সেই মিছিলের শেষ খুঁজে পেতে যথেষ্ট বেগ পেতে হয় পুলিশ কর্তাদের। কালো চুলের মাথাগুলির দৃপ্ত কণ্ঠ তখন ধ্বনিত করে সাধারণ মানুষজনেদের জানান দিতে শুরু করে তাদের সাধারণ দাবিগুলো। এ তো শুধু তাদের নয়- আপামর বাংলার প্রতিটা ছাত্র-বেকার যুবকদের দাবী।

ছাত্র-যুব সংগঠন গুলির পক্ষ থেকে বেলা ২টায় শুরু হয় অভিযান ও শেষে ৫ জনের প্রতিনিধি দল জেলাশাসক এর কাছে দাবী পত্র পেশ করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।