রাজ্য

বর্ধমান স্টেশনের একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়লো।


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:৪ঠা জানুয়ারি:–হঠাৎ আজ সন্ধ্যায় বর্ধমান স্টেশনের একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ভেঙে পড়া ধ্বংসস্তুপের মধ্যে অনেকের আটকে থাকার আশঙ্কা। রাত ৮টা নাগাদ ভয়ঙ্কর এই ঘটনা ঘটে। ঘটনাকে কেন্দ্র করে স্টেশনের মধ্যে যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি বেঁধে যায়। দু’বার ভেঙে পড়ে স্টেশন বিল্ডিং।

সূত্রের খবর এখনও পর্যন্ত ঘটনায় দুজন যাত্রী গুরুতর আহত হয়েছে বলে জানা যাচ্ছে। তাঁদেরকে বর্ধমান স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।জানা যাচ্ছে, ঘটনার সময় স্টেশনে বহু দূরপাল্লার এবং লোকাল ট্রেন ছিল। ফলে অফিস ফেরত ট্রেন যাত্রীরা তো ছিলই, একেবারে সন্ধ্যায় এমন ঘটনা ঘটায় বহু মানুষ স্টেশন চত্বরে ছিল। আর এর মধ্যেই ভেঙে পড়ে স্টেশনের মূল ভবনের একাংশ। ফলে অনেকেই এই ধ্বংসস্তুপের মধ্যে আটকে থাকার আশঙ্কা।

ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় আরপিএফ, দমকল সহ রেলের উচ্চপদস্থ আধিকারিকরা। ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল। ধ্বংসস্তুপ সরিয়ে কেউ আটকে রয়েছে কিনা তা খোঁজার কাজ শুরু হয়েছে।

তবে কীভাবে এই ঘটনা ঘটল তা নিয়ে ইতিমধ্যে চাপানোতর শুরু হয়েছে। জানা যাচ্ছে, সম্প্রতি যে অংশটি ভেঙে পড়ে তা নির্মান করা হয়েছিল। নিত্যযাত্রীরা এবং স্থানীয় মানুষ জানাচ্ছেন, স্টেশনের কোনও রক্ষণাবেক্ষন ছিল না।

অন্যদিকে আরও জানা যাচ্ছে, ইতিমধ্যে ঘটনাস্থলে পাঠানো হচ্ছে রেলের ইঞ্জিনিয়ারদের। কি কারণে এই ঘটনা তাঁরা তা খতিয়ে দেখবেন বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর, স্টেশনের প্রবেশদারে একটা অংশ যখন ভেঙে পড়েছিল, তাতে তীব্র কম্পন তৈরি হয়। আর সেই কম্পনের ফলে ভবনের অন্যান্য অংশও নতুন করে ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ফলে বন্ধ করে দেওয়া হয়েছে স্টেশনে ঢোকা-বেরনোর ওই অংশের সমস্ত রাস্তা। পাশাপাশি যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে উদ্ধার কাজ।

রেলসূত্রে জানানো হয়েছে এই ঘটনায় ট্রেন চলাচলে কোনও সমস্যা নেই। ইতিমধ্যে যাত্রীদের ঢোকা এবং বেরোনোর জন্যে অন্য রাস্তা খুলে দেওয়া হয়েছে বলেও রেলের তরফে খবর।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।