রাজ্য

করোনা ভাইরাস সংক্রমণের বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তুলতে পথে নামলো এস‌এফ‌আই, ডিওয়াইএফ‌আই।


সৌভিক ব্যানার্জি:চিন্তন নিউজ:১৮ই মার্চ:–করোনা ভাইরাস সংক্রমণের বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তুলতে পথে নামলো এস‌এফ‌আই, ডিওয়াইএফ‌আই। চীনের ওয়াহান প্রদেশ থেকে শুরু করে পৃথিবীর বিভিন্ন দেশে করোনা ভাইরাস হানা দিয়েছে এবং প্রতিদিনই আক্রান্ত দেশ এবং রোগীর সংখ্যা বাড়ছে, এই আক্রান্ত দেশের তালিকা থেকে বাদ যায়নি ভারতও। এই মুহূর্তে ভারতে আক্রান্তের সংখ্যা ১৫১ জন এবং তার মধ্যে মৃতের সংখ্যা ৩ ।

বিশেষজ্ঞরা দাবি করেছে আগামীদিনে এটা আরো ভয়াবহ রূপ নিতে চলেছে । যেহেতু এখনো অবধি করোনা’র কোনো প্রতিষেধক বা টীকা আবিষ্কার করা যায়নি তাই তারা জানিয়েছেন করোনা প্রতিরোধ করতে একমাত্র হাতিয়ার সচেতনতা। তারা সাধারণ মানুষকে সচেতন হওয়ার বার্তা দিয়েছেন।

তাদের এই বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে রাস্তায় নেমেছে এস‌এফ‌আই, ডিওয়াইএফ‌আই । তারই অংশ হিসেবে আজ এস‌এফ‌আই ও ডিওয়াইএফ‌আই বিদ্যাসাগর আঞ্চলিক কমিটির পক্ষ থেকে সচেতনতামূলক লিফলেট বিলি করা হয় এবং এর পাশাপাশি সাধারণ মানুষকে কুসংস্কার এবং অপবিজ্ঞান মূলক কার্যকলাপ থেকে বিরত থাকার বার্তা দেওয়া হয়।কলকাতার সুকিয়া স্ট্রীট মোড় সংলগ্ন বাজার অঞ্চলে এই কর্মসূচী গ্রহণ করা হয়। সাধারণ মানুষের মধ্যে এ বিষয়ে কৌতুহল ছিলো চোখে পড়ার মতো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।