জেলা

বীরভূম জেলার বিশেষ বিশেষ কর্মসূচির খবর


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:১৮ই নভেম্বর:- কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি ও ফেডারেশন সমূহের ডাকা আগামী ২৬ নভেম্বরের সারা ভারত সাধারণ ধর্মঘটের বার্তা ছড়িয়ে দিতে মুরার‌ই বিধানসভা এলাকায় প্রতিদিন বিভিন্ন গঞ্জ এলাকায় একাধিক পথসভা অনুষ্ঠিত হচ্ছে। আজ কর্মসূচির অংশ হিসেবে চাতরা এলাকায় বঠিয়া মোড়ে সি আই টি ইউ, আই এন টি ইউ সি ও এ আই ইউ টি ইউ সির যৌথ উদ্যোগে একটি পথসভা হয়। অন্য একটি পথসভা অনুষ্ঠিত হয় বাশল‌ই স্টেশন সংলগ্ন সুমর পুর বাজারে।

বামফ্রন্ট সরকার আসার পর মুরার‌ই এলাকায় যে বিভিন্ন গঞ্জগুলি গড়ে উঠেছিল সুমরপুর তার মধ্যে অন্যতম। অসংখ্য ক্ষুদ্র ব্যবসায়ী ও সবজি কেনাবেচার অন্যতম কেন্দ্র। কেন্দ্রীয় সরকারের একের পর এক জনবিরোধী নীতির ফলে প্রত্যেকেই কম-বেশি ক্ষতিগ্রস্ত। পথসভায় ধর্মঘটের সমর্থনে বক্তব্য রাখেন সি আই টি ইউ বীরভূম জেলা সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য বর্ষিয়ান নেতা কমরেড দুকড়ি রাজবংশী, সি আই টি ইউ সমন্বয় কমিটির সদস্য কমরেড শামসুল কামেলিন, কমরেড এরুল শেখ, আই এন টি ইউ সির পক্ষ থেকে বক্তব্য রাখেন মাসকুল ইসলাম শিবলী। মুটিয়া মজদুর ইউনিয়নের কমরেড সাদির সেখ, কমরেড ভুটালী শেখ সহ অন্যান্য ট্রেড ইউনিয়নের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন প্রবীণ শ্রমিক নেতা কমরেড মোঃ কুতুব উদ্দিন শেখ। স্থানীয় মানুষজন ধৈর্যসহকারে বক্তাদের বক্তব্য শোনেন।

এদিকে এস‌এফ‌আই – ডিওয়াইএফ‌আই সহ বামপন্থী ছাত্র যুব সংগঠন সমূহের উদ্যোগে, বীরভূম জেলায় লোকাল ট্রেন চালুর দাবী নিয়ে ১৯ নভেম্বর, বৃহস্পতিবার, জেলার প্রতিটি স্টেশনে বিক্ষোভ ও স্টেশন ম্যানেজারকে ডেপুটেশনের কর্মসূচি পালন করার ডাক দেওয়া হয়েছে। এক্ষেত্রে উল্লেখ্য বীরভূম জেলায় এই মুহূর্তে দূরবর্তী মালদা-বর্ধমান বা কলকাতা যাওয়ার কোনো লোকাল ট্রেন দেওয়া হয়নি। বোলপুর, আমোদপুর, সাইথিয়া, মল্লারপুর, গদাধরপুর, রামপুরহাট, নলহাটি, লোহাপুর, মুরারই, সিউড়ি, দুবরাজপুর প্রভৃতি স্টেশন গুলিতে কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানান জেলার ডিওয়াইএফ‌আই জেলা সম্পাদক মনোতোষ মজুমদার।

২৬ নভেম্বর ২০২০ সারা ভারত ধর্মঘটের সমর্থনে রামপুরহাটে এস‌এফ‌আই, ডিএস‌ও ও অন্যান্য বাম ছাত্র সংগঠনের মিছিল সংঘটিত হয় ভাঁড়শালা মোড় থেকে শহরের প্রাণকেন্দ্র পাঁচমাথা মোড় পর্যন্ত। শেষে পথসভা অনুষ্ঠিত হয় রামপুরহাট কলেজের সামনে। এদিনের মিছিল থেকে নতুন শিক্ষা বিল সহ স্থানীয় ছাত্রছাত্রী দের ভর্তি-ফর্ম ফিল আপ এর সমস্যার কথা তুলে ধরা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।