জেলা

কলকাতা জুড়ে মুজাফফর আহমেদ এর জন্মদিবস পালন


চিন্তন নিউজ:৫ই আগস্ট:-” কাকলি চ্যাটার্জি:- যত দুঃখ হোক, যত কষ্ট হোক, যত কাঁটা বিছানো হোক আমাদের পথ, আমাদের পথ বিপ্লবের পথ। আমরা বিপ্লবের পথ ধরেই চলবো” —— কাকাবাবুর এই অমোঘ উক্তি স্মরণ করেই পথচলা শুরু। কমরেড মুজাফফর আহমেদ জনমানসে পরিচিত কাকাবাবু নামেই। আজ তাঁর ১৩২ তম জন্মদিবসে তাঁকে শ্রদ্ধা জানিয়ে গোটা কলকাতা জুড়েই পালিত হয়েছে নানা কর্মসূচি, তবে খুবই সীমিত পরিসরে। লকডাউনের বিধিনিষেধের কারণে অন্যান্যবারের মত আড়ম্বর না থাকলেও ছিল আন্তরিকতা। মুজফফর আহমেদ স্মৃতি পুরষ্কারও ঘোষিত হবে ডিজিটাল মাধ্যমে।

জয়শ্রী দেবনন্দীর রিপোর্ট—-
গোবরা ৩ নং কবরস্থানে প্রতিবছরের ন্যায় এবারও কাকাবাবুর সমাধিতে মাল্যদান ও শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। প্রথম মাল্যদান করেন রত্না দত্ত। এরপর ছাত্র-যুব-কৃষক-
শ্রমিক-মহিলা ও অন্যান্য গণসংগঠনের কর্মীরা এবং গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব শ্রদ্ধা জানান।

এছাড়া চৌরঙ্গী ২ এরিয়া কমিটির দপ্তর, জোড়াসাঁকো ১, কসবা ৩ এরিয়া দপ্তর নির্মল মজুমদার স্মৃতি কক্ষ, কসবা শচীন সেন স্মৃতি ভবনে শ্রদ্ধা জানান কমরেডরা।

দেবী দাস জানিয়েছেন:-
৫ ই আগস্ট কাকাবাবুর জন্মদিন শ্রদ্ধা জানিয়ে পালন করলো ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) পশিচম (১) এরিয়া কমিটি বেহালা ১২৫,১,১২৬,১২৭,১২৮,১২৯,১৩১,১৩২ নং ওয়ার্ড। এবং পূর্ব (২) এরিয়া কমিটি বেহালা ১২১,১২২,১২৩,১২৪ নং ওয়ার্ড।
সর্বত্রই নিয়মের বেড়াজালে সুশৃংখলভাবে শ্রদ্ধা জানানো হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।