জেলা

হাওড়া জেলার রিপোর্ট—-


চিন্তন নিউজ:৫ই আগস্ট:- সংবাদদাতা—- সম্পদ মাকাল মন্দির মসজিদ নিয়ে মাতামাতি যখন দেশজুড়ে, ভন্ড দেশপ্রেমীদের লাফালাফি টিভির পর্দায়, করোনা আক্রান্তের সংখ্যা যখন বৃদ্ধি পাচ্ছে লাগামহীন গতিতে তখন অসহায় অবস্থা থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুসহ অন্যান্য দুরারোগ্য ব্যাধিতে ভুক্তভোগী রোগী ও রোগীর পরিবারের।

হাওড়ার শ্যামপুরের থ্যালাসেমিয়া আক্রান্ত ছোট্ট শিশু শবনম পারভীন। অত্যন্ত জরুরী ভিত্তিতে তার চাই রক্ত, ব্লাডব্যাঙ্কে হাহাকার! ডোনার ছাড়া মিলবে না রক্ত।এগিয়ে এলেন গণতান্ত্রিক যুব ফেডারেশনের শ্যামপুর ২ নং আঞ্চলিক কমিটির সম্পাদক দীপঙ্কর দাস। বিপদের সময় মানুষের পাশে দাঁড়ানোই প্রকৃত ধর্ম! শুধুমাত্র কথায় নয় কাজে বারবার প্রমাণ করে দেখিয়ে দিচ্ছেন বামপন্থায় আস্থাশীল লড়াকু যোদ্ধারা।

শ্যামপুর, বাগনান ও উলুবেড়িয়া দক্ষিণ, পূর্ব এবং উত্তর এরিয়া কমিটির উদ্যোগে পালিত হয় কমিউনিস্ট আন্দোলনের পথিকৃৎ, বীর সেনানী মুজফফর আহমেদের ১৩২ তম জন্মদিন। কোথাও কোথাও শাখা এলাকাতেও শ্রদ্ধা নিবেদন করা হয় কাকাবাবুকে।

মিঠু ভট্টাচার্য জানান, সাঁকরাইল উত্তর এরিয়া কমিটির দুইল্যা ১নং শাখার উদ্দোগে কমিউনিস্ট আন্দোলনের অন্যতম পথিকৃৎ কমরেড মুজাফফর আহমেদের ১৩২ তম জন্মদিন পালন করা হলো।

সরোজ দাস জানিয়েছেন সি পি আই(এম) বালি-বেলুড় এরিয়া কমিটির অন্তর্গত পাঠকপাড়া সংলগ্ন তিনটি শাখার উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনেই পালিত হল কাকাবাবুর ১৩২তম জন্মদিবস।

আশিস কংসবণিক বলেন অনেক প্রতিকূলতার মধ্যেই বামপন্থী কর্মী ও সংগঠনগুলোর আন্তরিক প্রচেষ্টায় বালি-জগাছা উত্তর এরিয়া কমিটি কাকাবাবুর জন্মদিন পালন করে। দৈহিক দূরত্ব বজায় রেখে সীমিত জমায়েত করে শ্রদ্ধায় স্মরণ করা হয় কমরেড কাকাবাবুকে।

দেবাশিস কারক জানিয়েছেন জগৎবল্লভপুর এরিয়া কমিটির উদ্যোগে এরিয়া দপ্তরে এবং বিভিন্ন শাখা এলাকায় মুজাফফর আহমেদের (কাকাবাবুর) জন্মদিন উপলক্ষে মাল্যদান ও শ্রদ্ধা জানানো হয়েছে। রক্তপতাকায় সাজানো হয় দপ্তরগুলো। শাখা এলাকায় কর্মীদের ব্যাপক উৎসাহ লক্ষণীয়।

সংবাদদাতা—-লাল্টু ঘোষ- আজ লকডাউন, গতকাল হাওড়া কর্পোরেশন এক জরুরী বিজ্ঞপ্তিতে আগামীকালের মধ্যে আমফানে ক্ষতিগ্ৰস্তদের ফর্ম ফিলআপ করে জমা দিতে বলেন। আজ সি পি আই (এম) দক্ষিণ হাওড়া মৌখালী শাখার উদ্যোগে জরুরী ভিত্তিতে প্রায় একশত ক্ষতিগ্ৰস্ত পরিবারের ফর্ম ফিলআপ করা হয়।
সিপি আই (এম) দক্ষিণ হাওড়া এরিয়া কমিটির উদ্যোগে কাকাবাবুর জন্মদিন উপযুক্ত মর্যাদার সঙ্গে পালন করা হয় জেলা নেতৃত্বের উপস্থিতিতে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।