রাজ্য

আসাম : গোমাংস বিক্রির সন্দেহে এক মুসলমান ব্যক্তিকে প্রহার জনতার


নিউজডেস্ক, চিন্তন নিউজ, ১০ এপ্রিল: আসামের বিশ্বনাথ জেলায় গোমাংস বিক্রি করার সন্দেহের বশে ৪৮ বছরের এক মুসলমান যুবক শওকত আলীর ওপর হামলা করে জনতা। গত রবিবারের এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ায় বিষয়টি জানাজানি হয়। এই ঘটনায় পুলিশ একজনকে গ্রেপ্তার করে।
ঘটনার দিন কিছু লোক জোর করে শওকত আলীর হোটেলে ঢুকে তল্লাশি চালায়। পরে তাকে হোটেল থেকে বের করে রাস্তায় এনে ব্যাপক মারধর করে। শওকত আলী এখন হাসপাতালে চিকিৎসাধীন।
শওকত আলীর ছোট ভাই আব্দুল রহমান জানান গত ৪০ বছর ধরে চলছে তাদের এই হোটেল। আগে কখনো এরকম ঘটনা ঘটেনি। তিনি বলেন, ঘটনার দিন ১০-১৫ জন লোক তার দাদার হোটেলে চড়াও হয়। সন্দেহের বশে তারা তার দাদাকে দোকান থেকে বার করে এনে বাজার ভর্তি লোকের সামনে মারধর করে। কেউ তাকে বাঁচাতে আসেনি। তিনি আরো অভিযোগ করেন যে মারধর করার পর উন্মত্ত জনতা তার দাদার মুখে শুয়োরের মাংস ঢুকিয়ে দেয়।
পেশায় শিক্ষক রহমান পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। তিনি জানান এই ঘটনার পর পুলিশ তার দাদাকে এবং দাদার দুই ছেলেকে তুলে নিয়ে গিয়ে সারা রাত থানায় আটকে রাখে।
এই ঘটনার বিবরণ দিতে গিয়ে বিশ্বনাথ জেলার পুলিশ সুপার রাকেশ রোশন বলেন নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করা হয়েছে এবং একজনকে গ্রেপ্তারও করা হয়েছে। যারা এই ঘটনার সাথে জড়িত তাদের সবার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে বলে রাকেশ বাবু জানান।
এই ঘটনার পরিপ্রেক্ষিতে অখিল আসাম সংখ্যালঘু ছাত্র সংঘের সভাপতি আজিজুর রহমান বলেন যখন থেকে বিজেপি আসামের শাসন ক্ষমতায় এসেছে তখন থেকে এরকম ঘটনা বেড়েই চলেছে, মুসলমানদের ওপর অত্যাচার করা হচ্ছে। তিনি বলেন আসামে এরকম ঘটনা আগে ঘটেনি। তিনি আসাম সরকার আর কেন্দ্র সরকারের কাছে এই ঘটনায় যুক্ত সকলের শাস্তির দাবি জানান। তিনি আরও বলেন যে তেজপুর লোকসভার অন্তর্গত ওই এলাকায় ১১ই এপ্রিল ভোট। তাই এই ঘটনা নিয়ে রাজ্যে যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট না হয় সেই ব্যাপারে তারা সচেষ্ট আছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।