জেলা রাজ্য

প্রত্যাশা ও সাধ্যমত মানুষের সহযোগিতায় বামপন্থীরা


কাকলি চ্যাটার্জি:চিন্তন নিউজ:৩১শে মে:- কোভিড১৯ এ গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে আক্রান্ত ৮০০০, মৃত্যু ২৬৫ জনের। কল্লোলিনী কলকাতার বুকে মৃতের সংখ্যা ৬। মৃত্যুর সময় প্রিয়জনের সান্নিধ্য অসম্ভব, খুব কাছের মানুষ কে বিদায় জানাতে হচ্ছে চোখের আড়ালে। হয়তো বা মৃত্যুর সপ্তাহ পার করে মিলছে দুঃসংবাদ।

নবান্নদেবী তাঁর সুনিপুণ দক্ষতায় জানিয়ে দিয়েছেন লকডাউন শেষ, খুলে যাচ্ছে অফিস আদালত, ধর্মীয় স্থান, শিল্প, শ্যুটিং প্রভৃতি। বাস চলবে, লোকাল ট্রেন চলছে না। মাননীয়া তো ঘোষণা করে খালাস, এখন তো তিনি এয়ার সার্ভে করেন, যোগাযোগ নেই সাধারণ মানুষের সঙ্গে। ট্রেন ব্যতীত এই হাজার হাজার নিত্যযাত্রী কীভাবে যাতায়াত করবেন সেটা ভাবনার দায় তাঁর নেই‌।

এই দু’ মাসের অধিক সময় এলাকায় এলাকায় নিখোঁজ নেতা, মন্ত্রী, শাসক দলের দাদারা। প্রত্যাশা মতোই সাধ্যমত সহযোগিতায় বামপন্থীরা। কলকাতা সি পি আই (এম) চৌরঙ্গী ২ এরিয়া কমিটির অন্তর্গত ৪৯ নং ওয়ার্ড আজ চতুর্থবার দুশোর কিছু বেশি পরিবারের হাতে তুলে দিল নিত্য প্রয়োজনীয় সামগ্ৰী। এলাকার বাসিন্দাদের অকুণ্ঠ সহযোগিতা উৎসাহিত করেছে এই কাজে বারবার এগিয়ে যেতে। প্রয়োজনে একইরকমভাবে সিপি আই (এম) আগামী দিনেও থাকবে সামাজিক দায়বদ্ধতায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।