রাজ্য

বিনামূল্যে রেশন সরবরাহতে পশ্চিমবঙ্গ সরকারের ঘোষিত মাত্রা ও প্রাপকদের পাওনায় বিস্তর তফাৎ,


কিংশুক ভট্টাচার্য: চিন্তন নিউজ:১০ই এপ্রিল:– লকডাউন জনিত খাদ‍্যসঙ্কট থেকে সাধারন গরীব মানুষকে বাঁচাতে রাজ‍্য সরকার রেশন দোকান মারফৎ খাদ‍্যসামগ্রী বিতরনের ঘোষণা করেছেন। বাস্তব অভিজ্ঞতা ঘোষিত মাত্রা থেকে অনেক কম সরবরাহ হচ্ছে, বিভিন্ন জায়গায় শাসক দলের স্থানীয় নেতা,কাউন্সিলর, পঞ্চায়েত সদস‍্যর অনৈতিক হস্তক্ষেপের ফলে ঐ অত‍্যাল্প সামগ্রীও যথাযথ বিলি বিঘ্নিত হচ্ছে।

রাজ‍্যে প্রায় নয় কোটি মানুষের এই সময় সরকারি সহায়তা প্রয়োজন থাকলেও বিনামূল‍্যে অতি অল্প মানুষ এর আংশিক সুবিধা পাচ্ছেন। এই সব সমস‍্যাগুলি নিয়ে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের রাজ‍্য কমিটির গৃহীত সিদ্ধান্ত অনুসারে, বাঁকুড়া জেলা কমিটির পক্ষ থেকে নয় দফা দাবি সম্বলিত দাবিসনদ বাঁকুড়া জেলা শাসকের নিকট জমা দিয়েছেন। জেলা শাসক দাবি গুলি গুরুত্ব সহকারে বিবেচনার আশ্বাস দিয়েছেন।

এই ডেপুটেশন কর্মসূচীতে সংগঠনের জেলা সম্পাদক কমরেড প্রদীপ পান্ডে ও কমরেড সন্দীপ বিশ্বাস ও অন‍্যান‍্যরা উপস্থিত ছিলেন। এই কর্মসূচির অংশ হিসেবে দাবি সনদের একটি করে প্রতিলিপি রেশন দোকানগুলিতে পৌছানো এবং ঐ দোকানের দরজার পাশে চিটিয়ে জনমত গঠন করে সরকারকে ব‍্যাবস্থা গ্রহনে উদ‍্যোগী করে তোলার চেষ্টা করা হবে বলে জানা গিয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।