জেলা

কলকাতার আজকের খবর


চিন্তন। নিউজ :গৌতম প্রামাণিক:- আজকের দিনে যেটা প্রয়োজন ছিল, সেটাই এই মাস ব্যাপি করে চলছে ছাত্র যুব (SFI-DYFI) উদ্যোগকে শিয়ালদহ বৌবাজার আঞ্চলিক কমিটির অন্তর্গত ৫১ নম্বর ওয়ার্ড টেরিটোরিয়াল ইউনিটের ছাত্র যুব কমরেডরা। ব্যাডমিন্টন, ক্যারম, এবং আজ ও আগামীকাল দিন-রাত ব্যাপি ক্রিকেট টুর্নামেন্ট ১৬ দলের, সবই পাড়ার দল, ব্যাপক উন্মাদনা ও খেলায় নাম দেওয়ার চাহিদা। আন্দোলন লড়াইয়ের মধ্যেও এই পরিবেশ ভীষণ ভাবে জরুরি। স্কুল কলেজ উদ্দেশ্যপ্রণোদিতভাবে কোভিড অজুহাতে বন্ধ রাখা হয়েছে। তারমধ্যে এই প্রচেষ্টা অবশ্যই দরকার। সেটা বামপন্থীরাই পারে। আগামীকাল ৫১নম্বর ওয়ার্ডে বাঁকারায় ষ্ট্রীটে বিকাল ৪টায় এই সকল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ। উপস্থিত থাকবেন রা এস‌এফ‌আই – ডিওয়াইএফ‌আই এর সংগঠনের রাজ্য ও জেলা স্তরের নেতৃত্বরা।

গীতা অধিকারী জানান, রাতের রান্নাঘর অতিক্রম করলো ১০০ দিন। প্রান্তিক শ্রমজীবী মানুষের হাতে তুলে দেওয়া হল রাতের খাবার। উদ্যোক্তা সিপিআই(এম) বেহালা পূর্ব ২ এরিয়া কমিটি।

অনীশ চক্রবর্তী জানান, আগামী ১১ই ফেব্রুয়ারি ১০ টি বাম ছাত্রযুব সংগঠনের ডাকে নবান্ন চলো র সমর্থনে এস‌এফ‌আই – ডিওয়াইএফ‌আই টালিগঞ্জ এর পক্ষ থেকে দেওয়াল লিখন কর্মসূচি করা হল।

গীতা অধিকারীর রিপোর্ট–“গণচেতনা” সংগঠনের পক্ষ থেকে দমদম গোরাবাজার অঞ্চলে দেশজুড়ে কৃষক আন্দোলনের সংহতিতে একটি পথসভা আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন খেতমজুর আন্দোলনের নেতা তুষার ঘোষ, বাম ছাত্রনেতা শঙ্খ রায়, বামপন্থী যুবনেতা বিকাশ ঝা প্রমুখ। আবৃত্তি পরিবেশন করেন উর্মিমালা বন্দোপাধ্যায়। পথসভায় সভাপতিত্ব করেন তপন দত্ত, বেণুগোপাল ভট্টাচার্য। ঐদিন স্থানীয় মানুষদের কাছে লিফলেট বিলি করা হয় ও অর্থসংগ্রহ করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।