জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ৯ ই জানুয়ারি – প্রতিদিনই শ্রমজীবী ও সাধারণ মানুষের ক্রমবর্ধমান দ্রব্য মূল্য বৃদ্ধির সাথে লড়াইয়ে পাশে দাঁড়াতে গণ অর্থ সংগ্রহ অভিযান চলেছে জেলার বিভিন্ন প্রান্তে, শহরে, গ্রামে। সি পি আই এম পার্টির সাধারণ কর্মী,সদস্য ও নেতৃত্বের ধারাবাহিক উপস্থিতি এই কর্মসূচিকে সফলভাবে এগিয়ে নিয়ে চলেছে। কাটোয়ায় স্টেশন বাজার, সার্কাস ময়দানে আভাস রায়চৌধুরী, সুদীপ্ত বাগচী প্রমুখের উপস্থিতিতে গণ অর্থ সংগ্রহ করা হয়। এছাড়াও সুদপুর অঞ্চলে রায়েরপাড়া গ্রামে এই কর্মসূচি পালিত হয়।

সারা ভারত কৃষক সভার পক্ষ থেকে রায়না-২ ব্লক কমিটির উদ্যোগে পহলানপুর অঞ্চলের রুপসারা ও পহলানপুর গ্রামে জাঠা মিছিল সংগঠিত হলো।
এই দাবীর ভিত্তিতে –
১-রাজ্য সরকারকে চাষীদের কাছ থেকে ন্যায্য মূল্যে ফসল কিনতে হবে।
২-পেট্রল, ডিজেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি অবিলম্বে কমাতে হবে।
৩-রেগায় ১০০দিনের কাজকে বছরে ২০০দিন করতে হবে এবং দৈনিক ৬০০টাকা মজুরী দিতে হবে।
৪-কৃষক বিরোধী নয়া কৃষি আইন বাতিল করতে হবে।

বিভিন্ন গ্ৰামে পথসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন মির্জা আক্তার আলী, আব্দুল সবুর, কম: বাসুদেব খাঁ, জামাল উদ্দিন খাঁ, সোমনাথ মাঝি, শেখ সরাফত আলী।

গুসকরা পূর্ব এরিয়া কমিটি এলাকার ভেদিয়া অঞ্চলের পুরুচা গ্রামে পার্টির ডাকে গণ অর্থ সংগ্রহের কর্মসূচি চলছে এই কর্মসূচির নেতৃত্ব দেয় নাজিরুদ্দিন আহম্মেদ, পঞ্চা নন মারডি, বনমালি ধারা, সুনীল কবিরাজ, ঠাকুর সরেন, দয়াল মেটে ও কর্মীবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।