জেলা

কলকাতার টুকরো খবর


চিন্তন নিউজ- সায়ন্তন বসু- ১৩ ই ডিসেম্বর:- -কমিউনিস্ট পার্টির কর্মীদের টালিগঞ্জের মানুষ কীভাবে দেখে এসেছিল ? পুরনো মানুষেরা বলেন মানুষের বিপদে -আপদে নিজের জীবন বিপন্ন করে ঝাঁপিয়ে পড়ে তাদের পাশে দাঁড়াতেন মানুষের উপকার করতেন।এভাবেই দেখে এসেছিলেন টালিগঞ্জের মানুষ কমিউনিস্ট পার্টির কর্মীদের।সেই ধারাবাহিকতায়ই বজায় রেখেছিলেন কমরেড মৃত্যুঞ্জয় সাহা। কোভিড অতিমারির সময় যখন নিজের আত্মীয়রা দুরে সরে যায়,প্রায় অস্পৃশ্য ঘোষণা করে ঠিক সেই সময় ই মৃত্যুন দা ঝাঁপিয়ে পড়েছিলেন কোভিড আক্রান্ত মানুষের সাহায্য করতে। তাঁর নিজের অটো চালিয়ে কোভিড রোগীদের হসপিটালে ভর্তি করা থেকে তাদের পরিবারকে সমস্ত ধরনের সাহায্য দেওয়া সবই করতো মৃত্যুঞ্জয়।সাহা। পার্টিঅন্ত প্রান মৃত্যুঞ্জয় সাহা’র মৃত্যু হয়েছে কোভিড এ। ১২.১২.২০২০ তে কমরেড মৃত্যুন দার স্মরণ সভা সংগঠিত হলো আজাদগড় বাজার সংলগ্ন স্থানে। কমরেড মৃত্যুঞ্জয় সাহা’র স্মৃতিচারনা করেন কমরেড কল্লোল মজুমদার , গৌতম ব্যানার্জি , চয়ন ভট্টাচার্য্য।

দেবী দাস জানান, বেহালায় মোহিনী চৌধুরী শ্রমজীবী ক্যান্টিন— আজ একশো দিন অতিক্রম করলো সগৌরবে! একশো দিন সংগ্রাম করে প্রান্তিক মানুষের পাশে দাঁড়িয়ে খাবার পৌঁছে দেওয়ার দুর্লভ অভিজ্ঞতা ভাগ করে নেওয়া হল সহকর্মী, সহমর্মীদের সঙ্গে। এই শ্রমজীবী ক্যান্টিনে সাহায্যের হাত বাড়িয়ে দেয় বিভিন্ন সংগঠন ও সাধারণ মানুষ। উপস্থিত ছিলেন সুজন চক্রবর্তী, কল্লোল মজুমদার, শতরুপ ঘোষ ও কৌস্তভ চ্যাটার্জী।

প্রয়াত হ’লেন বাম ও গণতান্ত্রিক আন্দোলনের দীর্ঘদিনের সৈনিক প্রসেনজিৎ ঘোষাল মহাশয় , দীর্ঘদিন বাম রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন প্রসেনজিৎ বাবু যুক্ত ছিলেন ছাত্র ও যুব আন্দোলন এর সাথে একসময় বস্তি উন্নয়ন সমিতি ও নাগরিক আন্দোলন করার পাশাপাশি রিস্কা চালক ভাইদের হয়ে অসামান্য লড়াই করার মধ্য দিয়ে ছিলেন রিক্সা ইউনিয়নের প্রতিনিধি , বেশ কিছুদিন থেকেই নানান রকম শারীরিক অসুস্থতার মধ্যে ছিলেন কিন্তু শেষে কোভিড আক্রান্ত হওয়াতেই ওনার মৃত্যু হ’ল।
আজ সন্ধ্যায় ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদী ) বেহালা পশ্চিম ১ এরিয়া কমিটির পক্ষ থেকে ব্যানার্জি পাড়া অঞ্চলে একটি স্মরণসভার আয়োজন করা হয়েছিল , উপস্থিত ছিলেন পার্টির স্থানীয় নেতৃত্ব ছাত্র – যুব – মহিলা নেতাকর্মী সহ দলমত নির্বিশেষে এলাকার আপামর জনসাধারণ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।