জেলা

কলকাতার খবর


চিন্তন নিউজ—-দেবী দাস—-এনসিআরবির রিপোর্ট অনুসারে ধর্ষণে আমার রাজ্য এগিয়ে একেবারে শীর্ষস্থানে! আর হবে নাই বা কেন! যে দেশের মহিলা মুখ্যমন্ত্রী বলেন শরীর থাকলে যেমন জ্বর হয় ধর্ষণও নাকি সেরকমই একটা সামান্য ব্যাপার! রেট বেঁধে দেন ধর্ষণের! আট থেকে আশি কোনো বয়সের মহিলাই সুরক্ষিত নন ‘এগিয়ে বাংলার’ কল্যাণে।
বিশ্বকর্মা পূজোর আগে থেকেই ১৪ বছর বয়সী নাবালিকার সঙ্গে চলছিল ভাব জমানোর কুৎসিত প্রক্রিয়া, পাশের বাড়ির দাদারা অপহরণ করে নিয়ে যায় পূজোর দিন। মেয়েটির বাড়ি বেহালার ১১৭ নং ওয়ার্ড রায়বাহাদুর রোডে। মেয়েটির বাবা-মা ছিলেন দোকানে, বাড়িতে সে একা! সারারাত খোঁজাখুঁজি করে কোথাও খুঁজে না পাওয়ায় শেষমেশ থানায় যান মেয়েটির পরিবার। পরের দিন রাতের অন্ধকারে ঐ অন্ধকারের জীবরা মেয়েটিকে রাস্তায় ফেলে দিয়ে যায়। তখন সে সম্পূর্ণ অচৈতন্য! অতিরিক্ত পরিমাণে মাদকদ্রব্য জোর করে খাওয়ানো হয় তাকে। অসম্মানিত মেয়েটি এরপর বাড়ি ফাঁকা পেয়ে গলায় দড়ি দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। কোনোরকমে ডাক্তারদের প্রচেষ্টায় হাসপাতালে ভর্তি করার পর বেঁচে যায় মেয়েটি এবং তার জবানবন্দি অনুযায়ী তিনজনকে আটক করেছে পুলিশ। শাসক দলের ছোট-বড় নেতাদের হুমকি শুরু হয়েছে পরিবারের ওপর, থানা থেকে এফআইআর তুলে নেওয়ার জন্য। কিন্তু না, সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতির কর্মীরাও নেতৃত্ব পাশে দাঁড়িয়েছেন অসহায়, ভীতসন্ত্রস্ত পরিবারটির। মাথা নিচু করতে রাজী নয় মেয়েটির বাবা-মা। আজ সংগঠনের পক্ষ থেকে বেহালা থানায় ডেপুটেশন দেওয়া হয়। থানার ভারপ্রাপ্ত অফিসার জানান তিনজনকে গ্ৰেপ্তার করে জেল হেপাজতে নেওয়া হয়েছে, চেষ্টা করবেন ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির।

সংবাদদাতা–সৌরভ দত্ত:-এসএফআই শিয়ালদহ বহুবাজার আঞ্চলিক কমিটির অন্তর্গত এসএফআই ৫১নং টেরিটোরিয়াল ইউনিটের উদ্যোগে অঞ্চল জুড়ে মেম্বারশিপ করা শুরু হল।এছাড়া এসএফআই বিদ্যাসাগর আঞ্চলিক কমিটির উদ্যোগেও রাজাবাজার এলাকায় সদস্য সংগ্ৰহের কাজ চলছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।