জেলা

কেন্দ্রের কৃষক বিরোধী বিল প্রত্যাহারের দাবিতে আগামী ২৫শে সেপ্টেম্বর রাজ্য জুড়ে সড়ক অবরোধের ডাক ।


গোপা মুখার্জী : চিন্তন নিউজ :২৩শে সেপ্টেম্বর:- কেন্দ্রের কৃষক মারা বিলের তীব্র বিরোধিতা করে ক্ষোভে ফেটে পড়েছেন সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র ।গত মঙ্গলবার তিনি এক টুইট বার্তায় জানিয়েছেন যে , বামেরা কখনোই এই বিল সমর্থন করবেন না, রাস্তায় নেমে বিরোধিতা করবেন তারা । রাজ্যের শাসক দলের প্রতি তীব্র কটাক্ষ করে তিনি বলেন, তৃণমূল বিজেপি পারস্পরিক সমঝোতা করে বিজেপি কে জনবিরোধী বিল পাশে সহায়তা করে আবার অন্যদিকে বাংলায় এসে কুস্তি খেলার নাটক করে…..এটা কখনোই মেনে নেওয়া যায়না।

প্রসঙ্গত উল্লেখ্য, সংসদকে অন্ধকারে রেখে কেবলমাত্র ধ্বনি ভোটের মাধ্যমে মোদী সরকারের কৃষক বিরোধী বিল পাশ করানোর প্রতিবাদে উত্তাল গোটা দেশ ।পাঞ্জাব, হরিয়াণা, অন্ধ্রপ্রদেশ সহ প্রতিটি রাজ্যে এই বিলের বিরুদ্ধে বিক্ষোভ চলছে ।বিলের বিরোধিতা করে পদত্যাগ করেছেন পাঞ্জাবের আকালি দলের একমাত্র মন্ত্রী হরসিমরত কাউর । নিজেদের অস্তিত্ব রক্ষার তাগিদে দেশজুড়ে কৃষকরা আন্দোলনের পথ বেছে নিয়েছেন ।এরই প্রেক্ষিতে আগামী ২৫ শে সেপ্টেম্বর দেশজোড়া ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

এই ধর্মঘটের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র সমস্ত সংগঠনের সকল মানুষকে ঐদিন পথে নেমে প্রতিবাদ করার আহ্বান জানিয়েছেন ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।