জেলা

কলকাতার খবর


চিন্তন নিউজ- -কাকলি চ্যাটার্জি- ১৫ই ডিসেম্বর:- পিএসসি দুর্নীতি মুক্ত মঞ্চর পক্ষ থেকে আজ পশ্চিমবঙ্গ লোক সেবা আয়োগের সামনে আজ বিক্ষোভ কর্মসূচি ও ডেপুটেশন দেওয়া হয় ২০২১ এর ডব্লিউবিসিএস, ফুড এসআই, আইডিও, জুনিয়র ইঞ্জিনিয়ার, মিসলেনিয়াস সার্ভিস সহ অন্যান্য পরীক্ষার নতুন বিজ্ঞপ্তি জারির দাবিতে। এছাড়া পেন্ডিং পরীক্ষাগুলো ও তার পূর্ণাঙ্গ মেধাতালিকা প্রকাশের দাবিও আলোচনায় উঠে আসে। উপস্থিত ছিলেন দুর্নীতি মুক্ত মঞ্চের আহ্বায়ক ইন্দ্রজিৎ ঘোষ।

দেশ ব্যাপী অত্যন্ত সফল ও শান্তিপূর্ণ ধর্মঘটের মধ্য দিয়ে কেবল কৃষক – ক্ষেতমজুররা নন , সারা দেশের শ্রমিক মধ্যবিত্ত-কর্মচারী সহ সাধারণ জনতা রায় দিয়েছেন কর্পোরেট পুঁজির কাছে তাঁরা মাথা নোয়াতে নারাজ! এমনকি বিজেপি-র সমর্থনে থাকা কৃষকরাও বর্তমান কৃষক আন্দোলনে সামিল হতে শুরু করেছেন । ধারাবাহিক শ্রেণী সংগ্রামই পারে শোষনের অবসান ঘটাতে। শুধুমাত্র রাজ্যজুড়ে সংহতি মিছিলই নয়, কাল রাণী রাসমণিতে কৃষিবিল প্রত্যাহারের দাবিতে যে সমাবেশের ডাক দিয়েছে কৃষক সমাজ , সমর্থন জানিয়েছেন ছাত্র-যুব-মহিলা-শ্রমিক সংগঠনগুলো ও বামপন্থী দলগুলো। এই সমাবেশ সফল করতে সিপিআই(এম) চৌরঙ্গী২ এরিয়া কমিটি এবং জোড়াসাঁকো ১ এরিয়া কমিটির উদ্যোগে দুটি মিছিল এলাকা পরিক্রমা করে।

গৌতম প্রামাণিক জানান আজ দিল্লিতে অন্নদাতাদের অর্থাৎ দেশের কৃষকবন্ধুদের উপর দেশের সরকারের ভাতে মারার যে আইন চাপানোর পরিকল্পনা, তার বিরুদ্ধে বিক্ষোভ, আন্দোলন, সংগ্রাম ও লড়াই চালিয়ে যাচ্ছে তা ১৯ দিনে পদার্পন করেছে, আগামীকাল প্রতিবাদের ২০ দিন অতিক্রম করবে। দাবি একটাই ঐ সর্বনাশা কৃষি আইন সম্পুর্ন বাতিল করতে হবে। দিল্লির এই কৃষক আন্দোলনকে যথাযথ সন্মান জানিয়ে, তাদের পাশে থাকার জোড়ালো বার্তা দিয়ে আগামীকাল ১৬/১২/২০২০ বুধবার বেলা ১টায় রাজ্যের সমস্ত কৃষক সংগঠন ( তৃণমূল ও বিজেপি বাদে) রাজভবন অভিযানের ডাক দিয়েছে, ঐ ডাকে সারা দিয়ে বাম ও ধর্মনিরপেক্ষ সমস্ত সংগঠন আগামীকাল রানি রাসমণি রোডে সমবেত হবে। আগামীকালের ঐ সমাবেশের সমর্থনে আজ ডিওয়াইএফআই টালীগঞ্জ ২ আঞ্চলিক কমিটির উদ্যোগে পথসভা অনুষ্ঠিত হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।