জেলা

শিরোনামে কলকাতা—-


চিন্তন নিউজ:১৬ই আগস্ট: সংবাদদাতা-কাকলি মৈত্র: রক্তদান- মানবিকতা- দায়বদ্ধতা- সামাজিকচেতনা এগুলোর ওপর ভিত্তি করেই এক সুস্থ সাম্যবাদী সমাজ গড়ে ওঠে।বিভিন্ন বামপন্থী দল , গণসংগঠন এই লকডাউন পিরিয়ডে একাধিক রক্তদান শিবিরের আয়োজন করেছে কিন্তু গতকাল এক ঐতিহাসিক মূহুর্ত্তের সাক্ষী হয় তিলোত্তমা কলকাতা।

দক্ষিণ কলকাতার ঢাকুরিয়া তরুণ মহল সঞ্চরণ এক রক্তদান শিবিরের আয়োজন করে। মোট ৯৩ জন রক্তদাতা রক্তদান করেন। বিশেষত্ব এটাই যে ৯৩ জন রক্তদাতার মধ্যে ৬২ জনই এলজিবিটিকিউ কমিউনিটির। জাতি-ধর্ম-বর্ণ -লিঙ্গের ঊর্ধ্বে উঠে এই অনুষ্ঠান এক অন্যরকম ভাবনার জন্ম দিল। উপস্থিত ছিলেন প্রান্তকথার পক্ষে বাপ্পাদিত্য মুখার্জি, সমভাবনার পক্ষ থেকে দিয়াসা ভট্টাচার্যকে, প্রত্যয়ের দেবাশীষ ঘোষ। বাম গণ আন্দোলনের পক্ষে কনীনিকা ঘোষ, মধুজা সেনরায়, ইন্দ্রজিৎ ঘোষ, ময়ূখ বিশ্বাস, কলতান দাশগুপ্ত, সৃজন ভট্টাচার্য প্রমুখ।

সিপিআই(এম) চৌরঙ্গী ২ এরিয়া কমিটির উদ্যোগে ৫০ নং ওয়ার্ডে প্রান্তিক মানুষের কথা মাথায় রেখে আবারও সাহায্যের হাত বাড়িয়ে দিলেন এলাকার দলীয় কর্মীরা। এলাকার বাসিন্দারাই দলীয় কর্মীদের পাশে ছিলেন কর্মসূচি সফল করে তুলতে।

পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ কলকাতা জেলা কমিটির বেলগাছিয়া বিজ্ঞান কেন্দ্রের আহ্বানে , অরবিন্দ কলোনী অঞ্চলে স্যানিটাইজ করা হয়।

৮৯ নং ওয়ার্ড বিজ্ঞান সভা ও জনস্বাস্থ্য কমিটির যৌথ পরিচালনায় অঞ্চলের রেডলাইট এলাকার বাসিন্দার মহিলাদের হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক দেওয়া হল ও অঞ্চলে স্যানিটাইজ করা হয়।

সংবাদদাতা—সাথী ভট্টাচার্য :-এলাকাবাসীর জন্য পথে নামলেন বামপন্থী কর্মীরা। সিপিআই(এম) কাশীপুর-বেলগাছিয়া ২ এরিয়া কমিটির কর্মীরা সকাল থেকেই পথে নামলেন এলাকা দূষণমুক্ত করতে। আজ অরবিন্দ কলোনী বীরপাড়া অঞ্চলে স্যানিটাইজ করা হল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।