জেলা

আজকের হুগলি জেলার সংবাদ:–


সোমনাথ ঘোষ ,চিন্তন নিউজ:১৬ই আগস্ট:- ৭৪ তম স্বাধীনতা দিবসে দেশের স্বাধীনতা, সার্বভৌমতা, ধর্মনিরপেক্ষতা ও সংবিধান রক্ষার্থে কৃষক সভা ও ক্ষেতমজুর ইউনিয়নের উদ্যোগে শিয়াখালায় জাতীয় পতাকা উত্তোলন ও বীর শহীদদের স্মরণ।জাতীয় পতাকা উত্তোলন করেন রঘুনাথ ঘোষ। শহীদের পুষ্প দিয়ে শ্রদ্ধা জানান হয়।। উপস্থিত ছিলেন সোমনাথ ঘোষ এবং আব্দুল হাই প্রমুখ।।।

সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন যে করানোয় গোষ্ঠী সংক্রমণের ফলে অতিমারি রূপ নিয়েছে তাই আজ রবিবার কোন্নগরে বামপন্থী গণসংগঠনের ও পি আর সি সহযোগিতা কোন্নগর পৌরসভা অন্তরগত ১৮ নম্বর ওয়ার্ডে জীবানু মুক্তি করন কর্মসূচি পালিত হলো এবং তার সাথে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন কানাইপুর লোকাল কমিটির উদ্যোগে উচ্চ মাধ্যমিকে ৮৫ জন ছাত্র ছাত্রীকে সংবর্ধনা দেওয়া হলো ।

সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন যে-আজ হিন্দমোটরের বামপন্থীদের সহযোগিতায় ১৯ নং ওয়ার্ডে চললো জীবানু মুক্ত করন কর্মসূচি। এছাড়া ভারতের ছাত্র ফেডারেশন কোতরং লোকাল কমিটি র উদ্যোগে শুরু হল বিনামূল্যে কলেজে ভর্তি ফর্মফিলাপ প্রক্রিয়া।

সায়ঙ্ক মন্ডল থেকে জানিয়েছেন যে আজ শ্রীরামপুরে বামফ্রন্ট ও কংগ্রেসের উদ্যোগে বটতলা সংলগ্ন অঞ্চলে পালিত হলো স্বাধীনতা দিবস । এই কর্মসূচি তে উপস্থিত ছিলেন শ্রীরামপুরে পূর্ব এরিয়া কমিটির সম্পাদক সুমঙ্গল সিং তথা ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) সদস্য মিঠুন চক্রবর্তী হুগলী জেলা কমিটির সদস্য এছাড়া। তীর্থঙ্কর রায় হুগলী জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য। এছাড়া কংগ্রেসের নেতৃত্ব। এছাড়া সায়ঙ্ক আরও জানিয়েছেন যে এছাড়া এদিন ভারতের ছাত্র ফেডারেশন শ্রীরামপুর পূর্ব লোকাল কমিটি র উদ্যোগে পালিত হলো স্বাধীনতা দিবস। এদিন শ্রীরামপুর পূর্ব লোকাল কমিটি প্রথমে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং একটি সাংস্কৃতিক কর্মসূচি পালন করেন তারা । এছাড়া জাতীয় শিক্ষা নীতি বিরোধিতা করে এইচ‌আরডি মিনিস্টার কে গন মেল তারা করেন ।

সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন যে আজ ভারতের ছাত্র ফেডারেশন উওরপাড়া লোকাল কমিটি অন্তর্গত মাখলা ইউনিট কমিটির উদ্যোগে শুরু হয়েছে বিনামূল্যে কলেজে ভর্তি ফর্ম ফিলাপ প্রক্রিয়া।

আজ সায়ঙ্ক মন্ডল জানিয়েছেন যে- ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন সিঙ্গুর লোকাল কমিটির উদ্যোগে চললো স্যানিটাইজেশান কাজ এছাড়া পতাকা উত্তোলন ও সংবিধান রক্ষা পাঠ ।

কান্তা চৌধুরী :—- ব্যান্ডেল _কোন্নগর ১৮ নং ওয়ার্ড এ বামপন্থী কর্মীদের উদ্যোগে স্যানিটাইজেশান করা হচ্ছে।। এখানে করোনা সংক্রমণ দিন এর দিন বেড়েই চলেছে।

সোমনাথ ঘোষ:— আরামবাগ থেকে জানিয়েছেন__চন্ডীতলা ১ এরিয়া কমিটির গঙ্গাধরপুরে ক্ষেতমজুর ইউনিয়নের ডাকে রক্তদান শিবির, ২০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ বিল মকুবের দাবীতে জঙ্গলপাড়া বিদ্যুৎ অফিসে ডেপুটেশন নিয়ে এক কর্মীসভা অনুষ্ঠিত হয়।সভায় কমরেড তাপস মোদক কমরেড স্বপন বটব্যাল বক্তব্য রাখেন।
উপস্থিত ছিলেন কমরেড সোমনাথ ঘোষ কমরেড আশীষ চ্যাটার্জী কমরেড দৌলত মল্লিক ও অন্যান্যরা।

জাকির মহম্মদ -আরামবাগ_আরামবাগ পৌরসভার উদ‍্যোগে এদিন থেকে এখানে শুরু হয়েছে করোনা পরীক্ষা করার জন‍্যে সোয়াব টেষ্ট।এদিন ২০ জনের টেস্ট করা হয়েছে।এই অঞ্চলের মানুষের অভিযোগ এই টেষ্ট বিন্দুতে সিন্ধু মাত্র। প্রতিদিন আরও অধিক সংখ্যক টেষ্ট করা প্রয়োজন।

কৌশিক মালিক জানিয়েছেন যে আরামবাগ ডিওয়াই এফ আই ২ নং লোকাল কমিটির উদ্যোগে সাধীনতা দিবস উপলক্ষে পতাকা উত্তোলন করা হল।।।

অভ্রময় বিশ্বাস:– চন্দননগর_ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবস উপলক্ষে ভারতের ছাত্র ফেডারেশন চন্দননগর আঞ্চলিক কমিটি ১ এর পক্ষ থেকে জাতীয় পতাকা উত্তোলন করে সম্পাদক অভ্রময় বিশ্বাস।পালন করা হয় বৃক্ষরোপণ কর্মসূচি।বিপ্লবী কালীচরন ঘোষের আবক্ষ মূর্তি তে মাল‍্যদান করা হয়।

জাকির মহম্মদ আরামবাগ থেকে জানিয়েছেন যে গতকাল স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলন নিয়ে বিজেপি ও তৃনমূলের মধ‍্যে প্রথমে হাতাহাতি শুরু হলেও পরে খুন হন একজন বিজেপি কর্মী। তৃনমূল এর দায় অস্বীকার করেছে।এই নিয়ে উত্তেজনা রয়েছে আরামবাগ জুড়ে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।