জেলা রাজ্য

সুন্দরবনের মোল্লাখালির পাশে স্টুডেন্টস হেলথ হোমের উত্তর হুগলি


স্বাতী শীল: চিন্তন নিউজ:৮ই জুন:- নেই সরকার। নেই বেসরকারি সংস্থার ত্রাণ। সুন্দরবনের দুর্গম মোল্লাখালি এক বুক জলে নেমে তাকিয়ে থাকে নদীর দিকে, কোন নৌকায় আসবে সাহায্য, সংহতি।

রবিবার স্টুডেন্টস হেলথ হোম উত্তর হুগলি আঞ্চলিক কেন্দ্র আম্ফান বিধ্বস্ত দুর্গম মোল্লাখালির গ্রামে পৌঁছলো সাহায্য, সংহতি নিয়ে। স্টুডেন্টস হেলথ হোমের সংহতির লড়াইতে হাত বাড়িয়ে দিয়েছেন, এ বি টি এ, বেফি, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক শ্রমিক ইউনিয়ন সহ শিক্ষকদের অন্যান্য সংগঠন।

ছোটদের জন্য খাতা, আঁকার সরঞ্জাম থেকে মাধ্যমিক স্তরের ছাত্রছাত্রীদের জন্য পড়ার বই, স্যানিটারি ন্যাপকিন থেকে কিশোরদের জন্য ফুটবল। ঘূর্ণিঝড় সামলে জীবনের স্বাভাবিক ছন্দে ফিরুক মোল্লাখালি, সীমিত সাহায্য দিয়েছে পাশে থাকার বার্তা। গ্রামের ছাত্রীদের জন্য মহিলাদের জন্য স্যানিটারি ন্যাপকিন, লোকসংগীত শিল্পীদের ঘূর্ণিঝড়ের জলে ভিজে যাওয়া গানের খাতার বদলে পুরোনো ডায়েরি, শিশুদের দুধ বেবি ফুড বিস্কুট চকলেটের পাশাপাশি গ্রামের ছটি পুকুর সংস্কারের জন্য অর্থ সাহায্য পৌঁছে দিয়েছে স্টুডেন্ট হেলথ হোম উত্তর হুগলি আঞ্চলিক কেন্দ্র।

স্টুডেন্ট হেলথ হোম এর সঙ্গে যাওয়া, সারাবছর স্টুডেন্টস হেলথ হোমের পাশে থাকা চিকিৎসক ডাক্তার প্রণব ঘোষ, মোল্লাখালি গ্রামে দিনভর ১৭০ জনের বেশি রোগীও দেখেন।

সুন্দরবন মানেই জলে কুমির ডাঙ্গায় বাঘ। এই সময়ের মধ্যে বাঘে আক্রান্ত হয়ে মৃত মোল্লাখালি গ্রামের চারটি পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে অর্থ সাহায্য।

দুর্গম মোল্লাখালি এর জন্য ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত মোল্লাখালির জন্য প্রয়োজন আরো পাশে থাকা আরও সাহায্য। ফের যাবেন সীমিত সাহায্য নিয়েই সুন্দরবনের গ্রামে গ্রামে, অঙ্গীকার স্টুডেন্টস হেলথ হোম উত্তর হুগলি আঞ্চলিক কেন্দ্রের।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।