দেশ

কেজরিওয়ালের তৃতীয় ইনিংসের মন্ত্রিসভায় মহিলা ব্রাত্য


চিন্তন নিউজ ডেস্ক, নিউ দিল্লি, ১৭ ই ফেব্রুয়ারি: কেজরিওয়ালের তৃতীয় ইনিংসে এর মন্ত্রিসভায় কোনও মহিলা নেই । বেশ চমকে দিয়ে গতকাল যারা শপথ নিলেন আম আদমি পার্টির মন্ত্রিসভা সেখানে কোনো মন্ত্রী বিধায়ক কে শপথ নিতে দেখা গেলো না। যদিও দিল্লির কংগ্রেস সরকারে মহিলা মুখ্যমন্ত্রী পর্যন্ত দেখেছে কিন্তু এবারে মন্ত্রীসভাতেই স্থান পেলো না কোন মহিলা বিধায়ক।

এবার আটজন মহিলা বিধায়ক বিজয়ী হয়ে বিধানসভায় পৌঁছেছেন। শিক্ষার মডেলটির সর্বাগ্রে, আম আদমি সরকার এই ব্যবস্থাটি পরিবর্তন করে বিধায়ক অতীশীর নাম নিয়ে শিক্ষা মন্ত্রক নিয়ে নিশ্চিত ছিল দিল্লীবাসী, সেখানেও হতাশ হতে হয় তাদের। বিধানসভার ডেপুটি স্পিকার রাখি বিদলান এবং আরও অনেক বিধায়ক এই মডেলটি চালানোর জন্য প্রস্তুতি নিয়ে ছিলেন।

যদিও কুমারী এবার নির্বাচনে বিধায়ক নির্বাচিত হয়েছেন।এবার কেবল মহিলা সুরক্ষা এবং রোহতাশ স্কিমগুলির জন্য মহিলা মন্ত্রীর মোতায়েনের শিক্ষাগ্রহণ, আম আদমি পার্টির শহরের বিধায়ক সরিতা সিং তার আসনটি নিশ্চিত করেছেন।

আম আদমি পার্টির পিকঃ থেকে বলা হয়েছে কিছু মহিলা বিধায়কদের গুরুত্বপূর্ন দায়িত্ব দেওয়া হতে পারে , তাদের মধ্যে আতিশী, রাখি বিদলান, রাজ বিধায়ক, পাশাপাশি ডেপুটি স্পিকার হিসাবে রাখি কুমার বিলান, প্রীতি তোমার, ধনবাতি চন্দেলের জন্য একটি বিশেষ জায়গা রাখা হতে পারে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।