দেশ

পদবীর জন্য চাকরির রেজিস্ট্রেশন বাতিল


মীরা দাস : চিন্তন নিউজ:২১শে জুলাই:– অসমের মেয়ে প্রিয়াঙ্কা ক্ষোভে ফুঁসছে কারণ তার চাকরির রেজিস্ট্রেশন বাতিল হয়েছে পদবীর জন্য। এ দেশে পদবীকে এগিয়ে রাখার আভিজাত্য নতুন নয়, মানবীকতাকে যোগ্যতা ধরা হয় না। ঠিক এই কারনেই চাকরির রেজিস্ট্রেশন আটকে গেল আসামের মেয়ে প্রিয়াঙ্কা চুটিয়ার।

প্রিয়াঙ্কা উত্তর আসামের গোগামুখের বাসিন্দা। তিনি কৃষি অর্থনীতি ও ফার্ম ম্যানেজমেন্টে স্নাতকোত্তর উত্তীর্ন হন। এরপর তিনি রাষ্টীয় মালিকানাধীন ন্যাশানাল সিড কর্পোরেশন লিমিটিড বা এন এস সি এলে চাকরির জন্য অন লাইনে একটি আবেদন পত্র ভরার চেষ্টা ঘটে বিপত্তি এবং তিনি আর ও জানান তার পদবীর কারনে রেজিস্ট্রেশনটি ভরার প্রক্রিয়া অসম্পূর্ণ থেকে যায়।

প্রিয়াঙ্কা জানিয়েছেন এই বিষয়টি এন এস সি এল কেও জানালেও এখনও অবধি কোনো সদুত্তর পাননি। এরপর এই প্রসঙ্গে প্রিয়াঙ্কা এই বিষয় টি ফেসবুক পোস্টে লেখেন ‘ ওয়েব সাইটে উপাধি দেওয়ার পর থেকে সাইট টি ‘ যথাযথ শব্দ ” ব্যবহার করতে বলা হয়েছিল, তিনি ক্ষোভের সঙ্গে বলেন ” চুটিয়া তার পদবী কোনো অশালীন শব্দ নয়, একটি সম্প্রদায়ের অংশ মাত্র। অন্যদিকে এন এস সি এল অবশ্য এই প্রসঙ্গে একটি সংবাদ মাধ্যমকে জানায় এটি একটি প্রযুক্তি গত দোষ ছিল, পরে সংশোধন করে নেওয়া হয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।