জেলা

জলপাইগুড়ি জেলা নিউজ


সঞ্জিত দে: চিন্তন নিউজ:– ধূপগুড়ি৩ জুনঃঃ- শুক্রবার সকালে মাধ্যমিক পরিক্ষার ফল প্রকাশ হতেই খুশির হাওয়া বয়ে যায় ধূপগুড়ি শহরে।এই শহরের বৈরাতীগুড়ি হাই স্কুলের দুই ছাত্র রাজ্যে পঞ্চম এবং নবম স্থান দখল করায়। সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হতেই পার্টির জেলা সম্পাদক মন্ডলীর সদস্যা মমতা রায় এবং সদর এরিয়া কমিটির সম্পাদক জয়ন্ত মজুমদার সহ মহিলা নেত্রীরা এবং কয়েকজন পার্টি কমরেড ফুলের তোরা মিস্টি নিয়ে দুই ছাত্রের বাড়ি গিয়ে তাদের সাফল্যের জন্য শুভেচ্ছা জানান এবং পরিবারের সদস্যদের কেও শুভেচ্ছা জানান।এই দুই ছাত্রের একজনসৌহার্দ সিনহা৬৮৯ নম্বর পেয়ে পঞ্চম হয়েছে। আরেক ছাত্র বিশ্বজিত মন্ডল
৬৮৫ নম্বর পেয়ে নবম হয়েছে। দুজনেই জলপাইগুড়ি জেলার মধ্যে প্রথম এবং দ্বিতীয় হয়েছে বলে জানা গেছে। দুই ছাত্রের পিতা শিক্ষকতার সাথে যুক্ত।পার্টি নেতৃত্ব শুভ কামনা জানিয়ে বলেন এই ছাত্ররা আগামী দিনে আরও সব ধরনের পরিক্ষাতেই তিব্র লড়াই করে এগিয়ে যাবে এবং সাফল্য লাভ করবে ধূপগুড়ির সুনাম ছড়িয়ে দেবে আমাদের স্থির বিশ্বাস।

অপরদিকে চা শ্রমিকদের নুন্যতম মুজুরি নিয়ে মালিক পক্ষের টালবাহানা চলছেই।বৃহস্পতিবার শিলিগুড়ির দাগাপুরে মালিক শ্রমিক সরকার পক্ষের ত্রিপাক্ষিক সভায় কোন সমাধান না হওয়ায় ভেস্তে যায় আলোচনা। মালিক পক্ষ ২২০ টাকা পর্যন্ত মুজুরি দেওয়া নিয়ে অনঢ় থাকে।মাত্র ১৮ টাকা মুজুরি বৃদ্ধির প্রস্তাব নিয়ে বসে থাকে।এই ঘটনা সমস্ত চা শ্রমিকদের জানাতে শুক্রবার সকালেই ডুয়ার্সের সব চা বাগানের সভা করা হল।এদিন বানারহাট থানার বানারহাট হলদিবাড়ি বিন্নাগুড়ি কলাবাড়ি মোগল কাটা গ্যান্দ্রাপাড়া চামুর্চি তোতা পাড়া বাগানে গেট সভা করে মালিক পক্ষের একগুয়ে মনোভাব সরকার পক্ষের উদাসীনতা এবং শ্রমিক সংগঠনগুলির দাবি দাওয়া বিস্তারিত ব্যাখ্যা করেন চা শ্রমিক নেতা তিলক ছেত্রী সুখমইত ওরাও রফিক আনসারি পিন্টু বরাইক প্রমুখ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।