জেলা

বীরভূম জেলার আজকের কর্মসূচি


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:১১ই আগস্ট:–স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে এসএফআই সিউড়ি লোকাল কমিটির উদ্যোগে ছাত্র মিছিল ও শেষে ডি.আই. অফিসে অবস্থান বিক্ষোভ করে ডেপুটেশন জমা দেওয়া হয়। দীর্ঘ দিন ধরেই রাজ্য তথা জেলার স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় গুলি বন্ধ। বিকল্প পদ্ধতিতে জুম বা গুগল মিট হয়ে উঠেছে পড়াশুনার মাধ্যম। কিন্তু সেই পরিকাঠামো বা চালিকা শক্তি নেই বললেই চলে গ্রাম এলাকায় বা শহরের দুঃস্থ পরিবার গুলির। তাই এদিন পড়াশুনার পীঠস্থান গুলি খোলার দাবিতে এসএফআই জেলা জুড়ে কর্মসূচি নেয়। এদিন রামপুরহাট লোকাল কমিটি’র উদ্যোগে এস.ডি.ও. অফিসে,এবং ইলামবাজার ও লোহাপুর লোকালের উদ্যোগে ব্লক অফিসে মিছিল সংঘটিত করে ডেপুটেশন জমা দেওয়া হয়।

এদিন অন্যদিকে কোভিড যোদ্ধাদের (ডাক্তার,নার্স,আশা কর্মী প্রমুখ) আজ সম্বর্ধনা জানালো কীর্নাহারের পরোটা ড্রামাটিক ক্লাব। সেখানে আজ নানুর রেড ভলান্টিয়ার দেরও সম্বর্ধনা জানানো হয়।

গোটা জেলা জুড়েই আজ ছাত্র-যুব উদ্যোগে আজ শহীদ ক্ষুদিরাম বসুর ১১৪ তম “আত্মবলিদান দিবস” শ্রদ্ধার সাথে পালন করা হয়। এদিন ইলামবাজার, সিউড়ি, চিনপাই, রামপুরহাট প্রভৃতি এলাকায় বির বিপ্লবীর প্রতিকৃতিতে মাল্যদান ও অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। রামপুরহাটে গান-আবৃতি-বক্তৃতা র মধ্যে দিয়ে বীর শহীদকে স্মরণ করা হয় ছাত্র-যুব দের উদ্যোগে।

এদিন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক- ২০২১ সালের দুঃস্থ ও মেধাবী ছাত্র ছাত্রীদের সম্বর্ধনা দেওয়া হয় এসএফআই-ডিওয়াইএফআই র উদ্যোগে। উপস্থিত ছিলেন যথাক্রমে ডিওয়াইএফআই জেলা সভাপতি ও সম্পাদক অমিতাভ সিং, মনোতোষ মজুমদার, এসএফআই নেতা ভিরাজ হোসেন, যুব নেতা রানা লেট, জান্নাতুল মির্জা সহ অন্যান্যরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।