জেলা

জলপাইগুড়ি জেলার খবর


শারদীয়ার বুক স্টল চেতনার উদ্বোধন হলো জলপাইগুড়ি জেলা পার্টি দপ্তরের সামনে।

দীপশুভ্র সান্যাল: চিন্তন নিউজ:০১/১০/২০২২:– মার্ক্সীয় পত্র পত্রিকা বিক্রয় কেন্দ্র ‘চেতনা’ স্টলের উদ্বোধন হলো জলপাইগুড়ি জেলা পার্টি দপ্তরের সামনে। শারদীয়া উৎসবে উৎসাহি মানুষের হাতে মার্ক্সীয় পত্র পত্রিকা ও পুস্তক তুলে দিতে প্রতিবছরই এই বুক স্টল সংঘটিত হয়। শনিবার সন্ধ্যায় মার্ক্সীয় পত্রপত্রিকা বিক্রয় কেন্দ্র চেতনা স্টলের উদ্বোধন করেন পার্টির জেলা সম্পাদক সলিল আচার্য উদ্বোধনী কর্মসূচিতে উপস্থিত ছিলেন পার্টির জেলা সম্পাদক মন্ডলীর সদস্য পীযূষ মিশ্র, কৌশিক ভট্টাচার্য সহ অন্যান্য পার্টি নেতৃবৃন্দ, ছাত্র-যুব ও জেলা দপ্তর শাখার সদস্যরা। শারদীয়া স্টলের উদ্বোধন করতে গিয়ে জেলা সম্পাদক সলিল আচার্য বলেন আজকের দিনে যখন জনজীবনে নেমে এসেছে বহুমুখী আক্রমণ কি কেন্দ্রীয় সরকার ,কি রাজ্যের সরকার, সব বোঝাপড়া করে মানুষের জীবনে দুর্বিষহ পরিস্থিতি নামিয়ে এনেছে। আমাদের সামনে ছিল নীতি বদলের লড়াই, পরিস্থিতি যেভাবে তৈরি হয়েছে, তাতে এখন বলতে হচ্ছে নীতিবদল শুধু নয়, সরকার গুলোকে বদলে দিতে হবে। কর্পোরেট সম্প্রদায়িক আতাত ভয়ংকর ভাবে বাড়ছে এবং বিপদকে আরো জটিল জায়গায় নিয়ে যাচ্ছে। জাতি ধর্ম ভাষা বর্ণ- সম্প্রদায় নির্বিশেষে সমাজের সমস্ত অংশের মানুষকে সাথে নিয়ে, মানুষের দাবিতে , ঐক্যবদ্ধ লড়াই আন্দোলন সংগ্রাম এটাই আজকের সময়ের আহ্বান। জনসমর্থনের নৈতিক ভিত্তিক বৃদ্ধি করতেই হবে।স্বৈরতান্ত্রিক শক্তি প্রতিহত হবে সংগ্রামের মধ্য দিয়ে। কর্পোরেট হিন্দুত্ববাদী ভাবাদর্শের বিরুদ্ধে আমাদের মতাদর্শের লড়াই জারি রাখতে গেলে শুধু মিটিং মিছিল না মার্কসীয় দর্শনে নিজেদের সমৃদ্ধ করতে হবে। বহুমুখী আক্রমণ যা শুধু অর্থনীতি সমাজনীতি তার মধ্যেই সীমাবদ্ধ নয় মস্তিষ্কে মনোজগতে ও তার বিষক্রিয়া শুরু হয়েছে,এসব বিপদ রুখতে হবে মানুষের স্বার্থে, দেশের স্বার্থে তাই আজকের উৎসবের দিনেও মার্ক্সীয় মতাদর্শ চর্চার মধ্য দিয়ে নিজেদের সমৃদ্ধ করে পরিস্থিতি বদলের দিকে এগিয়ে যেতে হবে। পান্ডা পাড়া কালীবাড়ি এলাকায় সদর দক্ষিণ পূর্ব পার্টি এরিয়া কমিটির উদ্যোগে আরেকটি বুক স্টল সংগঠিত হয়। স্টলের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্টি নেতৃত্ব জামিনার আলি, সুবীর রায়, বাদল গুহ সহ অন্যান্য পার্টি নেতৃবৃন্দ।

রাজ্য কো-অর্ডিনেশন কমিটির রাজ্য সম্মেলনকে সামনে রেখে জনস্বাস্থ্য সচেতনতা স্টল জলপাইগুড়িতে।।

পশ্চিমবঙ্গ সরকারী কর্মচারী সমিতি সমূহের রাজ্য কো-অর্ডিনেশন কমিটির বিংশতিতম রাজ্য সম্মেলন উপলক্ষে বহু সামাজিক দায়বদ্ধতার কর্মসূচি গ্রহণ করেছে সংগঠনের জলপাইগুড়ি জেলা শাখা। সেই কর্মসূচির অঙ্গ হিসাবে আজ জলপাইগুড়ি কদমতলা নিকটস্থ দুর্গাবাড়ির বিপরীতে স্বাস্থ্য-জনস্বাস্থ্য সচেতনতা মূলক স্টল উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন বিশিষ্ট অধ্যাপক ও সাংস্কৃতিক কর্মী তমোজিৎ রায়। তিনি এই সময়কালে এইধরণের স্বাস্থ্য-জনস্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির প্রয়োজনীয়তার উপর জোর দেন। আগামী ৪ঠা অক্টোবর পর্যন্ত এই স্টল সন্ধ্যা ৬টা থেকে ৮টা পর্যন্ত খোলা থাকবে।

বস্ত্রদান ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক প্রচার কর্মসূচির মধ্য দিয়ে সামাজিক দায়িত্ব পালনে এগিয়ে এলো ওল্ড পুলিশ লাইন দুর্গাপূজা কমিটি।।

শহরের অন্যতম প্রাচীন পুজো ওল্ড পুলিশ লাইন দুর্গা পূজা কমিটির উদ্যোগে ৭৪ তম বর্ষে বস্ত্র বিতরণ কর্মসূচি পালিত হয় ।অনুষ্ঠানে প্রাক্তন সাংসদ
বিজয় চন্দ্র বর্মণ, গ্রীন ভ্যালি স্বেচ্ছাসেবী
সংস্থার সভাপতি প্রশান্ত সরকার , সমাজসেবী ও এই এলাকার বিশিষ্ট নাগরিক অলোক সুধীর সরকার,
প্রবীণ অবসরপ্রাপ্ত শিক্ষক হরিপদ সামন্তও স্থানীয়
কাউন্সিলর অম্লান মুন্সী প্রমুখ উপস্থিত ছিলেন।
শনিবার মহাষষ্ঠীর সন্ধ্যায় ,
বিশেষ চাহিদা সম্পন্ন মানুষসহ শতাধিক আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষের হাতে নতুন বস্ত্র
তুলে দেওয়া হয় সংস্থার তরফে। উদ্যোক্তাদের তরফে জানানো হয় জেলায় যেভাবে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে সেই দিকে লক্ষ্য রেখে ডেঙ্গু সচেতনতায় বিশেষ সচেতনতামূলক প্রচার করা হবে মন্ডপ প্রাঙ্গনে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।