রাজ্য

আগামীকাল বৃষ্টির সম্ভাবনা রাজ্যে


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ৬ ফেব্রুয়ারি: আগামীকাল রবিবার সকালের মধ্যে তুমুল বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন হাওয়া অফিস। দুই ধরনের হাওয়ার সংমিশ্রণ ঘটেছে পশ্চিমবঙ্গের বায়ুমণ্ডলে। তাই এই বৃষ্টির সম্ভাবনা বলে জানা গিয়েছে। দক্ষিণবঙ্গের কিছু জেলায় শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে আর উত্তরের সান্দাকফু অঞ্চলে তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

খবরে প্রকাশ উত্তর ভারতে অবস্থানরত এই পশ্চীমী ঝঞ্ঝাটি ধীরে ধীরে এগিয়ে আসছে পূর্ব ভারতের দিকে। আবার মধ্য ভারতে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এই পশ্চীমী ঝঞ্ঝা আর ঘূর্ণাবর্তের ফলে শনিবার থেকেই তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। যদিও কলকাতার আশেপাশের জেলা গুলোতে যথেষ্ঠ ঠান্ডার প্রকোপ আছে।

এদিন বারাকপুর এর তাপমাত্রা ছিল ১১’৫ ডিগ্রী আবার উল্টো দিকে দমদমের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ ডিগ্রী আবার আরেক দিকে কাঁথি ছিল বর্তমান সময়ের সবচেয়ে শীতলতম দিন। হাওয়া অফিসের খবর অনুযায়ী কোনো কোনো অঞ্চলের তাপমাত্রা ৩০ ডিগ্রী ছুঁয়ে ফেলতে পারে। মাটি গরম হয়ে যাওয়ার পরেই এই বৃষ্টির সম্ভাবনা বলে জানা গেছে।

বেসরকারি আবহাওয়া সংস্থা ওয়েদার অল্টিমা জানিয়েছে হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, উঃ ২৪ পরগনা ও নদীয়ার কিছু অংশে শিলাবৃষ্টি হতে পারে। সান্দাকফু অঞ্চলে তুষারপাত, দার্জিলিঙে শিলাবৃষ্টি এবং উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে এবং তাপমাত্রা ১২ ডিগ্রীর কাছাকাছি থাকবে। তবে খবর পাওয়া গেছে জোরালো শীতের সম্ভাবনা আর নেই।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।