জেলা

জলপাইগুড়ি জেলাজুড়ে পালিত হলো আন্তর্জাতিক নারী দিবস।


সঞ্জিত দে: চিন্তন নিউজ: ৮ মার্চঃ- আন্তর্জাতিক শ্রমজীবী নারীদের দিবস পালিত হল ধূপগুড়ি শহরে গনতান্ত্রিক মহিলা সমিতির সদর এরিয়া কমিটির উদ্যোগে। মিছিলে গানে কবিতায় বক্তব্যের মধ্য দিয়ে। কর্মসূচির শুরুতে পতাকা উত্তোলন করেন এরিয়া কমিটির সম্পাদিকা আলপনা গোপ( দে)।মিছিল শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে পার্টি কার্যালয়ের গান আবৃত্তি পরিবেশিত হয়। দিনটির শুরু নিয়ে আলোচনা করেন মহিলা জেলা নেত্রী প্রাক্তন বিধায়ক মমতা রায় এবং জোনাল নেত্রী জয়া চৌধুরি নাট্য সঙ্ঘের লোকাল সম্পাদিকা সীমা সিকদার প্রমুখ।মহিলা নেত্রীরা বলেন ভোটের জন্য মুখ্যমন্ত্রী ছবি দিয়ে প্রচার করছে বাংলা এই মেয়ে কে চায় কিন্তু বাস্তব হচ্ছে বাংলার কোন মহিলা এই মেয়েকে চায়না।কারন মহিলা মুখ্যমন্ত্রী র সময়েই এ রাজ্যে মহিলা ধর্ষন নির্যাতন অত্যাচার বেশি হয়েছে।মুখ্যমন্ত্রী ধর্ষকদের গ্রেপ্তার না করে শাস্তির ব্যবসায়ী না করে ধর্ষিতার মূল্য নির্ধারণ করেন।এটা বাংলার মহিলাদের লজ্জা তাই আজকের দিনে শপথ বাংলা এই মেয়েকে চায়না।

মিতালি সরকার জানিয়েছেন– আজ ময়নাগুড়িতে মর্যাদার সাথে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হলো। প্রথমে একরি মিছিল শহর পরিক্রমা করে। ওই মিছিলে অংশগ্রহন করেন সর্বস্তরের মহিলারা। উপস্থিত ছিলেন আশা কর্মী , আই. সি. ডি. এস কর্মী, শিক্ষক সংগঠন, সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি, নিখিলবঙ্গ সঙ্ঘের সদস্যরা। সভায় সভাপতিত্ব করেন দুলালী অধিকারী। বক্তব্য রাখেন সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির পক্ষে মিতালী সরকার, মিঠু বোস। নিখিলবঙ্গ সঙ্ঘের পক্ষে নন্দা রায়। গণসঙ্গীত পরিবেশন করেন তুলিকা সরকার। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন মহিলা সমিতির নেত্রী দীপ্তি দত্ত।

সুস্মিতা গুহ জানাচ্ছেন– আজ জলপাইগুড়ি তে যথা যত মর্যাদা দিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন হলো l এবিপিটি, এবিটিএ, আইসিডিস, শিশু শিক্ষা, ব্যাংক এর, এল‌আইসি আর চা শ্রমিক, পার্শ্ব শিক্ষিকা, আশা, এমডিএম এর মহিলাদের নিয়ে মিছিল করা হয়েছে l পতাকা উত্তোলন করেছেন সদর পূর্ব এরিয়া কমিটির সভানেত্রী কমরেড কৃষ্ণা সেন l উদ্বোধনী সঙ্গীত গেয়েছে আমাদের মহিলারা l এর পরে ছোট্ট সাংস্কতিক অনুষ্ঠান হয়েছে l নারী দিবসকে সামনে রেখে l


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।